বেনাপোল চেকপোষ্ট কাস্টমস ইমিগ্রেশন এর নাম পরিবর্তন, জনমনে নানা প্রতিক্রিয়া

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

এস এম মারুফ, ক্রাইম রিপোর্টার : আন্তর্জাতিক বেনাপোল চেকপোস্ট – কাস্টমস ইমিগ্রেশনের প্রধান প্রবেশ দ্বারটি প্রায় এক বছর পর খুলে দেওয়া হয়েছে। তবে কাস্টমস ইমিগ্রেশনে প্রবেশের মুল ফটকে বেনাপোল চেকপোষ্ট কাস্টমস ইমিগ্রেশন এর নাম পরিবর্তন করে বৃহষ্পতিবার (২৩ জুলাই) বিকালে আনুষ্ঠানিক ভাবে আন্তর্জাতিক চেকপোষ্ট কাস্টমস হাউজ বেনাপোল নামে একটি ডিজিটাল সাইন বোর্ড লাগানো হয়েছে। এতে সুষ্টি হয়েছে জনমনে নানা প্রতিক্রিয়া।

আনুষ্ঠানিক ভাবে প্রবেশ দ্বারটি খুলে দেন নবাগত বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান।এসময় কাস্টমস কমিশনারের সাথে উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার-ড,নেয়ামুল ইসলাম,যুগ্ম কমিশনার-মো:শহিদুল ইসলাম,যুগ্ম-কমিশনার- মোছাঃ শাকিলা পারভিন,সহকারী কমিশনার উত্তম চাকমা, দিপা রানী হালদার, শেখ মোঃ মাসুদুর রহমান, মুর্শিদা খাতুন, আব্দুল মতিন সরকার ও মোঃ আকরাম হোসেন, কাস্টমস ইমিগ্রেশন রাজস্ব কর্মকর্তা-মোঃ রফিক উদ্দিন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সহ:সভাপতি নুরুজ্জামান,যুগ্ম-সাধারণ সম্পাদক-খায়রুজ্জামান মধু প্রমুখ।

বর্তমান নব কাস্টমস কমিশনার বেনাপোল কাস্টমস হাউজে যাতায়াত ব্যবস্থা সহজ ও সৌন্দর্য বৃদ্ধি করতে বন্ধ এ গেটটি খুলে দেয়।।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

জানা যায়, গত বছরে যাত্রীদের চোরাচালানের সহযোগীতার অভিযোগে কাস্টমস সদস্যদের সাথে ইমিগ্রেশন পুলিশ সদস্যরা পরস্পর সংঘর্ষে লিপ্ত হয়। এক পর্যায়ে কাস্টমস কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়ে ইমিগ্রেশন-কাস্টমস চেকপোস্টে যাত্রী প্রবেশের মূল দুটি প্রবেশ দ্বার বন্ধ করে দেয় বিদায়ী কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী।

সুত্র মতে কয়েকযুগ ধরে বেনাপোল চেকপোষ্টে ইমিগ্রেশন ও কাস্টমস একসাথে পাশাপাশি কাজ করায় নাম করন ছিল কাস্টমস ইমিগ্রেশন চেকপোষ্ট বেনাপোল। সেই সাইনবোর্ডটি বৃহস্পতিবার পরিবর্তন করে লাগানো হয়েছে আন্তর্জাতিক চেকপোষ্ট কাস্টমস হাউজ। মুলত এই ভবনে কাস্টমস এবং ইমিগ্রেশন এক সাথে কাজ করেন। আর এটা রাষ্ট্রের ভারত যাওয়া- আসার প্রধান প্রবেশদ্বার। সেই অনুযায়ী এর নামকরন ছিল।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার উত্তম চাকমার নিকট জানতে চাইলে তিনি বলেন দুইটার মধ্যে তেমন পার্থ্যক্য আছে কি? ইমিগ্রেশন এর নাম উঠিয়ে শুধু কাস্টমস হাউজের নাম লেখা পার্থক্যতো অবশ্যই আছে বললে তিনি বলেন, ওই গেটটি দীর্ঘদিন বন্ধ ছিল । এখন সেটা খুলে দেওয়া হয়েছে শুধু কাস্টমস অফিসারদের যাতায়াতের জন্য। তার জন্য নাম দেওয়া হয়েছে আন্তর্জাতিক চেকপোষ্ট কাস্টমস হাউজ বেনাপোল।