বেনাপোলে শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

এস এম মারুফ, বেনাপোল (যশোর) প্রতিনিধি : বেনাপোল স্থল বন্দর, দেশের বৃহত্তম স্থলবন্দর। এই বন্দরের নানা সমস্যা ও উন্নয়ন বিষয়ক নানা কর্মসূচি নিয়ে বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষের আয়োজনে বেনাপোল বন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের সম্মেলন কক্ষে আলোচনা করলেন বাংলাদেশের স্থল বন্দরের অতিরিক্ত সচিব জনাব মোঃ আলাউদ্দিন ফকির।
শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে ৪ টার সময় বেনাপোল পোর্ট থানা পুলিশের নিরাপত্তার মধ্যদিয়ে বেনাপোল বন্দরের চেকপোস্টের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠানটি সম্পূর্ণ হয়। এসময় বন্দর পরিচালক মামুন খানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন অতিরিক্ত সচিব জনাব মোঃ আলাউদ্দিন ফকির (সদস্য, অর্থ ও প্রশাসন) বাংলাদেশ স্থল বন্দর। এসময় তিনি গনশুনানীর মাধ্যমে বন্দের নানা সমস্যার কথা শোনেন এবং তা সমাধানের জন্য দ্রুত কার্যকারী পদক্ষেপের প্রতিশ্রুতিও দেন। এছাড়াও তিনি বেনাপোল বন্দরের একই জায়গায় বসে গত আলোচনা সভায় যে প্রতিশ্রুতির দিয়েছিলেন তা তিনি রেখেছেন এবং আজকের গুলোর দ্রুত বাস্তবায়ন করবেন বলেও তিনি ঘোষণা করেন।
এসময়- সময় টিভির বেনাপোল প্রতিনিধি ও বন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক আজিজুল হক বলেন, বন্দরের নানামুখি সমস্যার মধ্যে আরেকটি সমস্যা হলো- এ বন্দর দিয়ে দেশের সিংহ ভাগ পাসপোর্ট যাত্রী যাতায়াত করে থাকেন, কিন্তু তাদের নিরাপত্তার প্রতিনিয়ত বিঘ্ন ঘটছে। দিনে দুপুরে এপথে আসা যাওয়া পাসপোর্ট যাত্রীদের কাছ থেকে এক ধরনের প্রতারক চক্র নিরিহ যাত্রীদের ভয় ভীতি দেখিয়ে কৌশলে টাকা ছিনতাই করছে। এদিকেও প্রশাসনের যথেষ্ট ভুমিকা রাখার জন্য দাবী জানান তিনি। এসময় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় সাংবাদিক সংস্থা’র শার্শা উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এস এম মারুফ, বন্দর প্রেসক্লাব, সীমান্ত প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, বন্দর কর্তৃপক্ষ, বেনাপোল ইমিগ্রেশন অফিসার, সিএন্ডএফ মালিক ও বেনাপোল হ্যান্ডলিং শ্রমিকবৃন্দ।