বেনাপোলে অর্ধকোটি টাকার স্বর্ণের বারসহ আটক ১

এস এম মারুফ, শার্শা (যশোর) প্রতিনিধি : যশোরের বেনাপোল সীমান্তে বিজিবি কর্তৃক অভিযানে একটি মোটরসাইকেল ও ১ কেজি ১৬৯ গ্রাম স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

আটককৃত আসামী- মো: নাজমুল হোসেন(২৫) সে পুটখালী পূর্বপাড়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে।

৪৯ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লে: কর্ণেল সেলিম রেজা জানান, মঙ্গলবার দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে একজন স্বর্ণ পাচারকারী মোটরসাইকেলযোগে বিপুল পরিমাণ স্বর্ণের বার নিয়ে বেনাপোল পোর্ট থানাধীন স্যাতা বাজারের দিকে যাচ্ছে। এমন সংবাদে সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়।

এসময় নায়েক সুবেদার আ: মালেক এর নেতৃত্বে একদল বিজিবি সদস্যরা উক্ত স্থানে অভিযান চালিয়ে একটি মোটরসাইকেলসহ চালককে আটক করে। পরে তল্লাশি চালিয়ে অভিনব কায়দায় লুকিয়ে রাখা তিন পিস স্বর্ণের বার জব্দ করে। যার ওজন ১ কেজি ১৬৯ গ্রাম, উদ্ধারকৃত এ স্বর্ণের মূল্য ৫১ লক্ষ ৪৩ হাজার টাকা বলে জানান তিনি।

বিজিবির অধিনায়ক আরও বলেন, আটককৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে স্বর্ণের বারসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

তিনি মঙ্গলবার রাতেই এক আলোচনা সভার মাধ্যমে গণমাধ্যমকে আটকের ঘটনাটি জানান এবং সীমান্তে মাদক ও চোরাচালানসহ সীমান্ত সুরক্ষায় সবাইকে এগিয়ে আসার জন্য আহ্ববান জানান।