বিপদ পিছু ছাড়ছে না তামিমের

ক্রীড়া প্রতিবেদক : সেই এশিয়া কাপে ‘চোট’ নামক বিপদ পিছু নিয়েছিল দেশসেরা ওপেনার তামিম ইকবালের। আসর থেকে ছিটকে গিয়ে ধরেন দেশের বিমান। খেলতে পারছেন না ঘরের মাঠে চলমান জিম্বাবুয়ে সিরিজ। চোট কাটিয়ে ফেরার কথা ছিল আসন্ন ওয়েস্ট-ইন্ডিজ সিরিজের শুরু থেকে। কিন্তু ফেরার আগ মুহূর্তে আবার বিপদের মুখে পড়তে হলো এই ওপেনারকে। এবার পাঁজরের ইনজুরিতে আক্রান্ত হয়েছেন তিনি। কোনোভাবেই বিপদ ছাড়ছে না তার পিছু। নতুন চোটের কারণে ক্যারিবীয় সিরিজের প্রথম টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছেন এই ওপেনার।

ঘটনাটি ঘটে মঙ্গলবার অনুশীলনের সময়। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে অনুশীলন করতে গিয়ে টান লাগে তামিমের। এরপর আল্ট্রাসনোগ্রাফি করে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। ৪৮ ঘণ্টা পর যদি ব্যথা না কমে তাহলে হয়তো প্রথম টেস্টে খেলা হবে না তার।

অথচ তামিম আঘাত পাওয়ার কিছু সময় আগেই মিনহাজুল আবেদীন নান্নু সাংবাদিকদের জানিয়েছিলেন তামিমের ফেরার কথা। তখন তামিমকে নিয়ে নান্নুর কথা ছিল এরকম, ‘তামিমের সুস্থতা নিয়ে আমরা যথেষ্ট সন্তুষ্ট। দ্রুত আপডেট দিবে আমাদের ফিজিও। সেই হিসাবে আমরা পদক্ষেপ নিব।’

কিন্তু রাত না পার হতেই অন্য তথ্য দিতে হলো তাকে। সেটা তামিমের ফেরা নয়। বরং ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম থেকে তাকে পাওয়ার শঙ্কা নিয়ে।

সর্বশেষ খবরে নান্নু জানান, ‘আমরা এখন তামিমের পাঁজরের চোটের প্রতিবেদন জন্য অপেক্ষা করছি। মনে হয়, প্রথম টেস্টে তামিমের ফেরাটা কঠিন হবে। হয়তো এ কারণে দল ঘোষণাও দু-একদিন পিছিয়ে যেতে পারে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। আগামী ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।