বিআরটিসি বাসের ভাড়ায় শিক্ষার্থীদের ছাড়ের ঘোষণা আসছে

নিউজ ডেস্ক : বিআরটিসি বাসের ভাড়ায় শিক্ষার্থীদের ছাড় দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামীকাল (শুক্রবার) ঘোষণা দেবেন।

শিক্ষার্থীদের হাফ পাশ (অর্ধেক ভাড়া) দাবি নিয়ে বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) অডিটোরিয়ামে সচিবদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

সভার সূচনা বক্তব্যে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেওয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এ দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি।

প্রসঙ্গত, গণপরিবহণে হাফ পাশ (অর্ধেক ভাড়া) নিয়ে শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের দ্বন্দ্ব বেড়েই চলছে। প্রতিনিয়ত শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা এমনকি হাতাহাতির ঘটনাও ঘটছে। এ দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে আসছেন শিক্ষার্থীরা। রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়, ফার্মগেট, রামপুরা, যাত্রাবাড়ীর দনিয়াসহ বেশ কয়েকটি স্থানে সড়ক অবরোধ করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ ছাড়া বেশ কয়েকটি বাসও ভাঙচুর করে শিক্ষার্থীরা।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

রাজধানীর সায়েন্সল্যাব, নীলক্ষেত ও চার রাস্তার মোড়ে শিক্ষার্থীরা জড়ো হয়ে ‘হাফ পাশ আমার অধিকার, নয় কোনো আবদার’ এ স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। ঢাকা কলেজ, সিটি কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের এই আন্দোলনে দেখা গেছেন।

শিক্ষার্থীরা বলেন, গণপরিবহণে ভাড়া বৃদ্ধির বিষয়টি অযৌক্তিক। সব পরিবহণে শিক্ষার্থীদের জন্য হাফ পাশ ঘোষণা না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।