বাইকে হেলমেট মাথায় কুকুর!

ফিচার ডেস্ক : সড়কপথে চলাচলে মানুষকে সচেতন করতে অনেক পন্থা অবলম্বন করে ট্রাফিক পুলিশ। কিন্তু সমাজের কিছু মানুষ নিয়ম ভাঙতে পারলেই যেন খুশি। তাই এখনো রাস্তায় অনেকেই হেলমেট ছাড়া বাইক চালান। কেউ সিগন্যাল ভেঙে গাড়ি চালিয়ে যান। ট্রাফিক আইন অমান্য করা যেন তাদের অভ্যাস।

যদিও এখনো ট্রাফিক আইন অমান্য করলে মোটা অঙ্কের জরিমানা গুনতে হয়। দেশের সবখানেই এ নিয়ম চালু রয়েছে। তবে আশার কথা হচ্ছে, এবার পথচারীদের অবাক করে দেবে একটি ছবি। এক স্কুটার আরোহী নিরাপত্তার সব ব্যবস্থা নিয়ে গাড়ি চালাচ্ছেন। এমনকি তার পেছনে বসা কুকুরের মাথায়ও তিনি হেলমেট পরিয়েছেন।

পোষা কুকুরটির মাথায় হেলমেট পরিয়ে তাকে স্কুটারে চাপিয়েছেন ওই ব্যক্তি। এমন দৃশ্য পথ-ঘাটে সচরাচর দেখা যায় না। তাই স্বাভাবিকভাবেই কুকুরের হেলমেট পরা ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তবে কোথায় কখন এ ছবিটি তোলা হয়েছে, তা কিন্তু উল্লেখ নেই।

অনেকেই ছবিটি পোস্ট করে লিখেছেন, এটাই সেরা ছবি। বাইকের আরোহী খুব ভালো। পুলিশ হেলমেট পরার সচেতনতা প্রচারের জন্য ছবিটি ব্যবহার করতে পারে। কুকুরের মালিকের এমন উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে। অনেকেই এমন উদ্যোগের সঙ্গে একমত হবেন।

বিশেষজ্ঞরা মনে করেন, এবার ভাইরাল হওয়া কুকুরের ছবিটিও নিঃসন্দেহে নিয়মভঙ্গকারীদের কাছে উপযুক্ত উদাহরণ হয়ে থাকতে পারে। আশা করা হচ্ছে, এরপর আর কেউ হেলমেট ছাড়া বাইকে চড়বেন না। তবেই এ ছবি প্রচারের সার্থকতা খুঁজে পাওয়া যাবে।