বর্ষবরণের দিনেও মাঠে ক্রিকেটাররা

বর্ষবরণের দিনেও মাঠে ক্রিকেটাররা

বিশেষ সংবাদদাতা : রাত পোহালে সুপার লিগ। সুতরাং, মাশরাফি-মোসাদ্দেক-সৌম্য সাব্বিরের আবাহনী, এনামুল হক বিজয়ের প্রাইম ব্যাংক, ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর, নাঈম ইসলামের লিজেন্ডস অব রূপগঞ্জ, আশরাফুল-রকিবুলের মোহামেডান, নুরুল হাসান সোহানের শেখ জামাল- এই দলগুলোর এখন ঘুম হারাম।

ঢাকার ক্লাব ক্রিকেচে শিরোপা জয়ের পাশাপাশি আগামী বিপিএলে বাজার দর ঠিক রাখতে সুপার লিগে নানারকম হিসেবে নিকেশ ক্রিকেটারদের সামনে। এসব কারণে এই গুরুত্বপূর্ণ সময়ে বর্ষবরণের মত কোনো উৎসব-পার্বনে তো যোগ দেয়ার প্রশ্নই ওঠে না।

তাই নববর্ষের দিনও সারাদিন অনুশীলনে কাটছে প্রিমিয়ারে সুপার লিগে খেলতে আসা ৬টি বড় দলের ক্রিকেটারদের। সাকিব আল হাসান আইপিএল খেলতে হায়দরাবাদে, তামিম-মুশফিক প্রিমিয়ার লিগে খেলছেন না, আর মাহমুদউল্লাহ রিয়াদ আছেন বিশ্রামে। বাংলাদেশ ক্রিকেটে শীর্ষ পাঁচ তারকার মধ্যে এক মাশরাফিই শুধুমাত্র খেলছেন প্রিমিয়ার লিগে।

আগামীকালই মাঠে নামবে প্রিমিয়ারের দলগুলো। এ কারণে আজ কঠোর অনুশীলনে ব্যস্ত ক্রিকেটাররা। যদিও আকাশী-হলুদ শিবির আবাহনীর মাশরাফি বিন মর্তুজা শুধু আজ আসেননি অনুশীলনে। এছাড়া সব নামি-দামি তারকারে প্রায় সবারেই দেখা মিললো বাংলা নববর্ষের প্রথমদিন শেরে বাংলার একাডেমি মাঠে।

লিজেন্ডস অব রূপগঞ্জ আর মোহামেডান আগামীকাল মুখোমুখি হবে পরস্পরের। এই দুই দল অনুশীলনে আসে ১১টায়, তার আগে সকাল ৮ টা থেকে ১০টা পর্যন্ত অনুশীলন করে গেছে প্রাইম ব্যাংক, ১০টা থেকে অনুশীলন শুরু করে আবাহনী। প্রাইম দোলেশ্বরের অনুশীলন শুরু হয়ে ১২টায় এবং শেখ জামাল অনুশীলন শুরু করবে ৩টায়।

সকাল ১১টায় মাঠে যেতেই দেখা মিললো জনপ্রিয় দুই দল আবাহনী এবং মোহামেডানের ক্রিকেটারদের অনুশীলন। এ সময় মাঠের পাশে দাঁড়িয়ে নিবিড়ভাবে অনুশীলন পর্যবেক্ষণ এবং প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছিলেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন এবং মোহামেডানের কোচ, সাবেক পেসার মঞ্জুরুল ইসলাম। সঙ্গে দেখা গেলো মোহামেডানের ক্রিকেট ম্যানেজার ওয়াসিম খানকেও। নিজ দল নিয়ে অনুশীলনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন প্রাইম দোলেশ্বরের মিজানুর রহমান বাবুল।

দেখা গেলো লিজেন্ডস অব রূপগঞ্জ এবং তার আগে প্রাইম ব্যাংক সুপার লিগের ম্যাচের জন্য কঠোর অনুশীলন করে চলে গেছে। বোঝাই যাচ্ছে, সুপার লিগের জন্য কতটা মরিয়া হয়ে উঠেছে প্রায় প্রতিটি দলই। আবার সুপার লিগের প্রথম দুই রাউন্ড থেকেই বিশ্বকাপের দল চূড়ান্ত করবেন জাতীয় দলের নির্বাচকরা। এ কারণে সুপার লিগের শুরুটা বেশ কয়েকজন ক্রিকেটারের জন্য বেশ গুরুত্বপূর্ণও বটে।