বঙ্গোপসাগরে দুর্ঘটনার কবলে গমবোঝাই লাইটার জাহাজ

বঙ্গোপসাগরে দুর্ঘটনার কবলে গমবোঝাই লাইটার জাহাজ

বঙ্গোপসাগরে দুর্ঘটনার কবলে পড়েছে এমভি তামিম নামে গমবোঝাই একটি লাইটার জাহাজ। বুধবার (১৮ মে) দুপুরে ভাসানচরের কাছে জাহাজটির তলা ফেলে পানি ঢুকে পড়ে।

বুধবার বিকেলে কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার আশফাক বিন ইদ্রিস এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার (১৭ মে) বঙ্গোপসাগরের বহির্নোঙরে অবস্থান করা কানাডা থেকে গম নিয়ে আসা এমভি প্রোপেল গ্রেস থেকে ১৬শ টন গম নিয়ে নারায়ণগঞ্জের কাঁচপুর যাচ্ছিল এমভি তামিম। বুধবার দুপুরের দিকে ভাসানচরের কাছাকাছি এলাকায় জাহাজটির তলা ফুটো হয়ে যায়। এতে জাহাজের একটি হেজে পানি ঢুকতে শুরু করে। ১২ জন নাবিক ও শ্রমিক জাহাজটিতে অবস্থান করছিলেন।

এমভি তামিম নামের লাইটার জাহাজটি চট্টগ্রামের সমতা শিপিং অ্যান্ড লজিস্টিকের অধীন পরিচালিত হতো। তবে জাহাজটিকে টেনে তীরের দিকে আনার জন্য আরেকটি জাহাজ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার আশফাক বিন ইদ্রিস বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে জাগো নিউজকে বলেন, বঙ্গোপসাগরে কোনো জাহাজডুবি ঘটেনি। তবে এমভি তামিম নামের লাইটারেজ জাহাজের তলা ফেটে পানি ঢোকার খবর পেয়ে আমরা জাহাজটি পরিদর্শন করে এসেছি। শ্রমিকরা জাহাজটিতেই অবস্থান করছেন। জাহাজটির অপারেশনাল দায়িত্বে থাকা প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। তারা তাদের আরেকটি জাহাজ ঘটনাস্থলে পাঠাচ্ছে। জাহাজটি এমভি তামিমকে টেনে তীরের দিকে নিয়ে যাবে।