ফুলবাড়ীতে মাস্টার্স পরীক্ষার্থিনীর ঝুলন্ত লাশ উদ্ধার

ফুলবাড়ীতে মাস্টার্স পরীক্ষার্থিনীর ঝুলন্ত লাশ উদ্ধার

 

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে রোববার রিতা আক্তার (২৩) নামের এক মাস্টার্স বাংলা শেষ বর্ষের ছাত্রীর নিজের শয়ন কক্ষ থেকে গলায় ফাঁস দেয়া ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

রিতা আক্তার উপজেলার ৯নং শিবনগর ইউনিয়নের রাজারামপুর (ফকিরপাড়া) গ্রামের মোশাররফ হোসেনের (রানিং মেম্বার) মেয়ে। রিতা আক্তার দিনাজপুর সরকারি কলেজের মাস্টার্স বাংলা শেষ বর্ষের পরীক্ষার্থিনী। পড়াশুনা চলমান অবস্থায় ইতোমধ্যে সে ২টি পরীক্ষা দিয়েছে। গত শনিবার পরীক্ষা দিয়ে বাড়ি এসেই এই দুর্ঘটনা ঘটে বলে নিহতের মামা হাবিবুর রহমান জানান।

থানা পুলিশ ও স্বজনদের সূত্রে জানা গেছে, গত শনিবার মাস্টার্স বাংলা শেষ বর্ষের দ্বিতীয় পরীক্ষা দিয়ে বাড়ি এসে রিতা আক্তার প্রতিদিনের ন্যায় রাতে খাওয়া-দাওয়া শেষে তার নিজ শয়ন কক্ষে ঘুমিয়ে পড়েন। পরেরদিন রোববার (১৫.০৫.২২) সকাল সাড়ে নয়টার দিকে তার মা মোছা. মমতাজ বেগম তাকে ঘুম থেকে ডাকতে তার দরজায় কড়া নাড়লে কোনো সাড়া-শব্দ না পেয়ে দরজা খুলে শয়ন কক্ষে প্রবেশ করলে ঘরেরে সিলিং ফ্যানের সাথে ওড়না পেচানো অবস্থায় তার লাশ ঝুলতে দেখেন। এসময় চিৎকার করলে তার বাবা মো. মোশারফ হোসেন ছুটে এসে ওড়না কেটে তার লাশ নিচে নামায়। পরে খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাল মর্গে প্রেরণ করেন।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। নিহতের ব্যবহৃত একটি স্মার্ট মোবাইল ফোনসহ একটি চিরকুট জব্দ করা হয়েছে। জব্দকৃত মোবাইলে কোনো সিমকার্ড ও ম্যামোরি কার্ড ছিলোনা। এঘটনায় থানায় একটি অস্বাভাবীক মৃত্যু মামলা দায়ের করা হয়েছে।