প্রোফাইল গ্রিডের সুবিধা আনছে ইনস্টাগ্রাম

প্রোফাইল গ্রিডের সুবিধা আনছে ইনস্টাগ্রাম

তথ্যপ্রযুক্তি ডেস্ক : মেটার মালিকানাধীন প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম এখন বেশ জনপ্রিয়। একের পর এক নতুন ফিচার যেমন এর ব্যবহার সহজ ও সুন্দর করছে। তেমনি গ্রাহকের সংখ্যাও বাড়ছে প্ল্যাটফর্মটিতে। সম্প্রতি ইনস্টাগ্রামের প্রধান পরিবর্তন হয়েছে। এক সপ্তাহ কাটতে না কাটতেই নতুন আরও একটি আপডেট আনার ঘোষণা করলো ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রামের এক্সডিএ ডেভেলপারস প্রকাশিত এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, আলেজান্দ্রো পালুজ্জি নামের একজন মোবাইল ডেভেলপার টুইটারে ইনস্টাগ্রামের নতুন ফিচারের স্ক্রিনশট প্রকাশ করেছেন। প্রকাশিত স্ক্রিনশটে এডিট প্রোফাইল পেজ ইনফরমেশন সেকশনে এডিট গ্রিড সেটিংসটি দেখা গেছে। এতে ক্লিক করার মাধ্যমে ব্যবহারকারীরা গ্রিড এডিটিংয়ে প্রবেশ করবেন।

গ্রিড এডিটিংয়ের ক্ষেত্রে ব্যবহারকারীরা পোস্ট রি-অ্যারেঞ্জ করতে চাইলে ড্রপ অ্যান্ড ড্র্যাগ অপশন ব্যবহার করতে পারবেন, পাশাপাশি পচ্ছন্দানুযায়ী ব্যবহারকারীরা গ্রিডের বিন্যাসও পরিবর্তন করতে পারবেন।

পরিবর্তনের পর ডান অপশন ক্লিক করার মাধ্যমে সেটি নিশ্চিত করতে হবে। সাইটের ডান দিকের উপরে ব্যবহারকারীরা ডান অপশনটি দেখতে পারবেন। এর মাধ্যমে নতুন গ্রিড লে-আউটটি সেভ হয়ে যাবে।

ধারণা করা হচ্ছে, এই ধরনের একটি বৈশিষ্ট্য ব্র্যান্ড, শিল্পী এবং প্রভাবশালীদের জন্য আদর্শ হবে। তারা এখন নিজেদের সেরা কন্টেন্ট গুলো প্রোফাইলের শুরুতে সাজিয়ে রাখতে পারবেন।

উদাহরণস্বরূপ, পেশাদার ফটোগ্রাফাররা তাদের সেরা শটগুলো প্রদর্শন করার জন্য গ্রিড ব্যবহার করতে পারবেন। তাদের প্রিয় ছবিগুলোকে তাদের প্রোফাইল গ্রিডের উপরে স্থানান্তরিত করে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে পারবেন নিজের প্রোফাইলটিকে।