পাংশায় চাচাতো ভাইকে গুলি করে হত্যা

ডেস্ক রিপোর্ট : রাজবাড়ীর পাংশায় জমি সংক্রান্ত বিরোধের জেরে কাজল বিশ্বাস (৩২) নামে এক যুবককে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে তারই চাচাতভাই রবি বিশ্বাসের বিরুদ্ধে। গত বুধবার রাতে উপজেলার কলিমোহর ইউনিয়নের হাটবন গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত কাজল বিশ্বাস পাংশা উপজেলার হাটবন গ্রামের বুদ্ধিশ্বর বিশ্বাসের ছেলে। কাজলের পরিবারের অভিযোগ, কাজলের চাচাত ভাই রবি বিশ্বাস এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। রবি ঘটনার পর থেকে পলাতক।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কাজল বিশ্বাসের সঙ্গে তার চাচাত ভাইদের দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সন্ধ্যার পর দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে রাত পৌনে ৯টার দিকে চাচাত ভাই রবি বিশ্বাস তাকে গুলি করে হত্যা করেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, কাজল ও রবি উভয়ই চরমপন্থী দলের সদস্য। রবিদের সঙ্গে কাজলদের পারিবারিক বিরোধ রয়েছে। রবিদের পরিবার বছরখানেক আগে জমি বিক্রি করে ভারতে চলে যায়। রবি বৃহস্পতিবার এলাকায় ফিরে আসেন। রাতে হাটবন গ্রামের একটি স্থানে কাজল ও রবি স্থানীয় লোকদের সঙ্গে তাস খেলছিলেন। এক পর্যায়ে কথা আছে বলে কাজলকে ডেকে নিয়ে যান রবি। পরে কাজলকে একটি বাগানে নিয়ে গুলি করে হত্যা করে লাশ ফেলে চলে যান।

রাজবাড়ীর পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান বলেন, কাজল হত্যার পর থেকে অভিযুক্ত ব্যক্তি পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। নিজেদের মধ্যে কোন্দলের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কাজলের লাশ উদ্ধার করার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি বলেও জানান পুলিশ সুপার।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।