পদ্মা ও যমুনা নদীর পানি বৃদ্ধি; দৌলতদিয়ায় ৪টি ঘাট বন্ধ

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়ায় হঠাৎ পদ্মা ও যমুনা নদীর পানি বৃদ্ধির কারণে ৪ ও ৫ নং ঘাটের সংযোগ সড়ক ও পন্টুন পানিতে তলিয়ে যাওয়ায় ঘাট ২টি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার সাময়িক বন্ধ রয়েছে। ২টি ঘাট একসাথে বন্ধ থাকায় ঘাট সংকট দেখা দিয়েছে। এতে দক্ষিণবঙ্গ থেকে আসা ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। নদী পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন মহাসড়কে অপেক্ষা করছে।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা গেছে, দৌলতদিয়ায় ৭টি ঘাটের মধ্যে ৪টি চালু ছিল। গত ২৪ ঘণ্টায় পদ্মা ও যমুনা নদীর পানি ৮০ সেন্টিমিটার বৃদ্ধি পাওয়ায় বৃহস্পতিবার মধ্যরাত থেকে ৪ ও ৫ নম্বর ঘাটের পল্টনের ওপর পানি উঠতে থাকে।

পল্টনে পানি উঠতে থাকায় ফেরিতে যানবাহন ওঠা-নামা বন্ধ হয়ে গেলে ঘাট দুটি বন্ধ রাখা হয়। বর্তমানে দৌলতদিয়ায় ৭টি ঘাটের মধ্যে সচল রয়েছে ৩, ৬ ও ৭ নম্বর ঘাট। এ ছাড়া ১ ও ২ নম্বর ফেরিঘাট দীর্ঘদিন বন্ধ রয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে বর্তমানে ছোট-বড় মোট ২০টি ফেরি রয়েছে। তার মধ্যে ২টি ফেরিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সেটি মেরামতের জন্য পাটুরিয়ার মধুমতি ডকইয়ার্ডে নেওয়া হয়েছে।