নীতি বাক্যের দিন শেষ, রুখে দাঁড়াও বাংলাদেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : চট্টগ্রাম এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে এ মানববন্ধন করেন সচেতন শিক্ষার্থীরা।

নিরাপদ স্বদেশ আমার অধিকার মুজিবনগর দিবসের অঙ্গীকার, নিরাপদ শিক্ষা প্রতিষ্ঠান চাই, চবি-নোবিপ্রবি নেক্সট?, বাসে চবি, রাস্তায় নোবিপ্রবি, পরে কোথায় কীভাবে? ধর্ষকের জাত নাই, আমরা তার ফাঁসি চাই, মা-বোনদের জন্য নিরাপদ দেশ আমার অধিকার, নীতি বাক্যের দিন শেষ, রুখে দাড়াও বাংলাদেশ, ধর্ষকরা দেশ-জাতির কলঙ্ক তাদের নাগরিকত্ব বাতিল করুন, মুজিবনগর দিবসে সবার নিরাপত্তা চাই এমন বিভিন্ন প্রতিবাদী স্লোগান সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয় মানববন্ধনে।

শামিমুল ইসলাম সুমনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলা বিভাগের শিক্ষার্থী ফেরদাউসুর রহমান সোহাগ, জি কে সাদিক, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের শাহজালাল সোহাগ, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মোশাররফ হোসেন নীল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পিয়াস প্রমুখ।

মাববন্ধনে বক্তারা বলেন, ধর্ষকরা যেন কোনো দলের ছত্রছায়ায় থেকে পার পেয়ে না যায়। তারা জাতীয় শত্রু। তারা জাতির কলঙ্ক। মানববন্ধনে বক্তারা সরকারের প্রতি ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান চালুর দাবি জানান।

গত ১১ এপ্রিল বিকেলে চট্টগ্রাম নগরীতে ধর্ষণের চেষ্টাকালে চলন্ত বাস থেকে লাফিয়ে জীবন বাঁচান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী।

গতকাল মঙ্গলবার নোয়াখালী সদর থানায় যৌন হয়রানি ও হত্যার উদ্দেশ্যে হামলার একটি মামলা করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রী।