নওয়াজের মুক্তিতে হাত রয়েছে সৌদির!

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের রাজনৈতি অঙ্গনে বড় ঘটনা ঘটেছে বুধবার। সম্প্রতি স্ত্রী নিহতের পর ৭২ ঘন্টার প্যারোলে মুক্তি পেয়েছিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে এবং মেয়ের জামাই। অথচ কয়েকদিনের ব্যবধানে হঠাৎ করে একই দিনে তাদেরকে মুক্তির আদেশ দিলো আদালত।

এ ঘটনার পর রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এই মুক্তির পেছনে হাত রয়েছে সৌদি আরবের। কারণ, এই ঘটনার সময় রাষ্ট্রীয় সফরে সৌদি অবস্থান করছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের ভঙ্গুর অর্থনীতিকে চাঙ্গা করতে সৌদির কাছে অর্থ সহযোগীতার চাওয়া হবে বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন দেশটির অর্থমন্ত্রী। সেই কারণেই এই সফর হয়ে থাকতে পারে বলে ধারণা বিশ্লেষকদের।

সফরকালীন সময়ে সৌদি বাদশাহ এবং ক্রাউন প্রিন্সের সঙ্গে বৈঠক করেছেন ইমরান খান। তবে তাদের সঙ্গে কী কী বিষয় নিয়ে বৈঠক হয়েছে তার বিস্তারিত কিছু জানানো হয়নি।

সৌদি রাজপরিবারের সঙ্গে বরাবরই ভালো সম্পর্ক রয়েছে নওয়াজ পরিবারের। জেদ্দায় নিজস্ব বাড়ি রয়েছে নওয়াজের। এছাড়া বিপদের সময় নওয়াজকে আশ্রয়ও দিয়েছিলো সৌদি। তাই মনে করা হচ্ছে ইমরান খানের সৌদি সফরকালীন সময়ে হঠাৎ করে নওয়াজ পরিবারকে কারামুক্তি দেয়ার পেছনে হাত রয়েছে দেশটির।