তিন বছর পর উপস্থাপক পাচ্ছে অস্কার

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

বিনোদন ডেস্ক : অস্কারের উপস্থাপক হওয়াকে এক সময় হলিউডের সবচেয়ে লোভনীয় বিষয় হিসেবে বিবেচনা করা হতো। করোনার কারণে সেই উপস্থাপক ছাড়াই দেয়া হয়েছে পুরস্কার।

অবশেষে তিন বছর পর উপস্থাপক পেতে যাচ্ছে অস্কার। এর আগে ২০১৮ সালের অনুষ্ঠানে সর্বষেশ উপস্থাপক দেখা গিয়েছিল সিনেমার সবচেয়ে মর্যাদাশীল এই আয়োজনে।

অস্কার সম্প্রচারকারী এবিসি জানিয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে অস্কারের টেলিভিশন রেটিং কমে যাওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

২০১৭ ও ২০১৮ সালে অ্যাকাডেমি পুরস্কার শেষ হোস্ট করেছিলেন জিমি কিমেল। গত এক দশকে অন্যান্য হোস্টদের মধ্যে ছিলেন ক্রিস রক (২০১৬), নিল প্যাট্রিক হ্যারিস (২০১৫), এলেন ডিজেনারেস (২০১৪), সেথ ম্যাকফারলেন (২০১৩), বিলি ক্রিস্টাল (২০১২) এবং জেমস ফ্রাঙ্কো/অ্যান হ্যাথাওয়ে (২০১১)।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

এবছর এবিসি ঘোষণা করেছে টানা সপ্তম বছরের জন্য অ্যাকাডেমি পুরস্কার পরিচালনা করতে ফিরে আসবে গ্লেন ওয়েইস। এছাড়াও স্প্যাইডারম্যান খ্যাত টম হল্যান্ড হোস্ট হতে আগ্রহ দেখিয়েছেন। ফেব্রুয়ারি অস্কারের মনোনয়ন ঘোষণা করা হবে। ২৭ তারিখে অনুষ্ঠিত আসরটি এবিসি সরাসরি সম্প্রচার করবে।

এবারের টিনসেলটাউনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ৯৪তম অ্যাকাডেমি পুরস্কার মার্চের ২৭ তারিখ হলিউডের ঐতিহ্যবাহী ডলবি থিয়েটার ভেন্যুতে ফিরে আসবে। ১ মার্চ থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সালের মধ্যে মুক্তিপ্রাপ্ত সেরা সিনেমাগুলোকে সম্মানিত করতে আয়োজন হচ্ছে অস্কার ২০২২ এর।

গত বছরের অপ্রথাগত সংস্করণ, লস অ্যাঞ্জেলেস ট্রেন স্টেশনে কোনো হোস্ট ছাড়াই অনুষ্ঠিত হয়েছিল। মাত্র ১০ মিলিয়নের ও বেশি দর্শক দেখেছিলেন অনুষ্ঠানটি। যা ২০২০ সাল থেকে ৫৬ শতাংশ কম।

২০২২ সালে যে কয়টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হতে পারে-

সেরা সিনেমা
সেরা পরিচালক
সেরা অভিনেতা
সেরা অভিনেত্রী
সেরা পার্শ্ব অভিনেতা
শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী
সেরা মৌলিক চিত্রনাট্য
সেরা অভিযোজিত চিত্রনাট্য
সেরা অ্যানিমেটেড সিনেমা
সেরা প্রোডাকশন ডিজাইন
সেরা সিনেমাটোগ্রাফি
সেরা কস্টিউম ডিজাইন
শ্রেষ্ঠ চলচ্চিত্র সম্পাদনা
সেরা মেকআপ এবং হেয়ারস্টাইলিং
সেরা সাউন্ড
সেরা ভিজ্যুয়াল প্রভাব
সেরা মূল স্কোর
সেরা মৌলিক গান
সেরা ডকুমেন্টারি ফিচার
সেরা আন্তর্জাতিক সিনেমা
সেরা অ্যানিমেটেড শর্ট
সেরা ডকুমেন্টারি শর্ট
সেরা লাইভ-অ্যাকশন শর্ট