ঢাবির সিনেটে শোভনের জায়গায় সাদ্দাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন। ফলে সিনেট থেকে পদত্যাগ করা রেজওয়ানুল হক চৌধুরী শোভনের পদে স্থলাভিষিক্ত হলেন সাদ্দাম হোসেন।

দুর্নীতি ও নৈতিক স্খলনের দায়ে গত বছরের ১৪ সেপ্টেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী ও গোলাম রাব্বানীকে সরিয়ে দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই প্রেক্ষাপটে ১৬ সেপ্টেম্বর ‘ব্যক্তিগত সমস্যার’ কথা বলে সিনেট থেকে পদত্যাগ করেন রেজওয়ানুল।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ১৯৭৩ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের ২০ (ঠ) ধারা অনুযায়ী, ডাকসু মনোনীত শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধি বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য হবেন।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের ২০(১) (এম) ধারা অনুযায়ী ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনকে বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্যপদে মনোনয়ন দিয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের জুনে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী, সদস্য তিলোত্তমা শিকদার, ডাকসু নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যাওয়া ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাসকে বিশ্ববিদ্যালয় সিনেটে মনোনয়ন দেন উপাচার্য।