ডেঙ্গুতে দুইজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫২

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

বিশেষ সংবাদদাতা : রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৫২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ১০৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন ৪৪ জন রোগী।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ৭৯০ জন ডেঙ্গু রোগী।


এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ৭৯০ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৩৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ১৫১ জন ভর্তি রয়েছেন।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ডেঙ্গু রোগীর মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৬ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬২ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হন ৪৪ জন।


সূত্র আরও জানায়, ১ জানুয়ারি থেকে শনিবার (৩০ অক্টোবর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ২৩ হাজার ৫০৯ জন। তাদের মধ্যে ২২ হাজার ৬২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন জানুয়ারিতে ৩, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মে’তে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন। আর আগস্টে সাত হাজার ৬৯৮, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ এবং ৩০ অক্টোবর ৫ হাজার ৩১২ জন রোগী ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯১ জনের মৃত্যু হয়। এর মধ্যে জুলাই ১২, আগস্ট ৩৪ জন, সেপ্টেম্বর ২৩ এবং ৩০ অক্টোবর পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়।