ঝিনাইদহে জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে শোক র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোদেজা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আছাদুজ্জামান, স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মকবুল হোসেন।
অপরদিকে ঝিনাইদহ প্রেসক্লাবে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টুসহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়াও জেলা কৃষক লীগের উজ্বল, সোম, আশরাফুল, পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান ও সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরন, ঘোড়শাল ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন, সুরাট ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন জোয়ার্দ্দার কেবি, পদ্মাকর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নিজামুল গনি লিটু, নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেনর আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গনভোজের আয়োজন করা হয়। এদিকে ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও ন্যাশনাল প্রেস সোসাইটির (এনপিএস) এর সভাপতি এমএ সামাদ, সাধারণ সম্পাদক জাহিদুর রহমান তারিক ও এনপিএস’র সাধারণ সম্পাদক রাজিবসহ উক্ত সংগঠনদ্বয়ের মধ্যে কামাল, ছালাম, হাবিব, হাকিম, জাহিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও ন্যাশনাল প্রেস সোসাইটির (এনপিএস) এর শোক সভা শেষে একটি মটর সাইকেল র‌্যালি বের হয়ে পুরা ঝিনাইদহ শহর প্রদক্ষিন করে। সে সময় ঝিনাইদহের তেঁতুলবাড়িয়ার চার ইউনিয়ন আওয়ামী লীগের আঞ্চলিক কমিটির সভাপতি সাজেদুর রহমান সর্দ্দার ও সাধারণ সম্পাদক আক্কাস আলী সহফজলুর রহমান, গিয়াস উদ্দিন, শাহিন, হারুন মেম্বর রিপেটার্স ইউনিটি ও ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস)কে অভিনন্দন জানান।

Inline
Inline