জামালগঞ্জে সরকারি খাস জায়গায় বিত্তশালীদের বাসভবন নির্মান!

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের লক্ষীপুর হুকিয়ার ডুকিপাড়া এলাকায় সরকারের খাস জায়গা দখল করে বাসভবন নির্মান করছেন কতিপয় বিত্তশালী লোকেরা। এনিয়ে প্রকৃত ভূমিহীনদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, বিগত প্রায় পাঁচ বছর ধরে উপজেলার কামারগাঁও মৌজার দাগনং-৪৪২ এরিয়াতে কিছু ভূমিহীন পরিবার বসবাস করে আসছেন। সম্প্রতি লক্ষীপুর হুকিয়ার ডুকিপাড়ার আমির হামজার পুত্র রেজা মিয়া গং বিত্তবান পরিবারের লোকজন প্রকৃত ভূমিহীনদের বঞ্চিত করে সরকারের সংশ্লিষ্ট দফরের অনুমতি না নিয়েই জোরপূর্বক খাাসজমি দখল করে বাসভবন নির্মান করে যাচ্ছেন।
একই সাথে প্রশাসনের নির্দেশ অমান্য করে সে সব বাসভবন নির্মান কাজে সরকারি রাস্তা খুঁড়ে শত শত ব্লক রাতের আঁধারে চুরি করে এনে ঘরের দেয়ালে লাগিয়ে নিচ্ছে। প্রশাসনকে তোয়াক্কাই করছে না দখলদার লোকেরা।
কোন প্রকার নিয়মনীতি ছাড়াই সরকারের সম্পত্তি বিত্তবানেরা তাদের ব্যক্তিগত কাজে ব্যবহার করায় এলাকার প্রকৃত ভূমিহীন লোকজন হতাশা প্রকাশ করছেন। এলাকাবাসীর প্রশ্ন হচ্ছে, এসব অবৈধ দখলদার ও ব্লকচোরদের খুটির জোর কোথায়…? তারা প্রশাসনের কাছে সরকারি রাস্তার চুরি যাওয়া ব্লক উদ্ধার এবং সে সব অবৈধ দখলদার উচ্ছেদের দাবী জানিয়েছেন।
এবিষয়ে জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রকৃত ভূমিহীন ব্যতিত বিত্তবান কেউ খাাসজমি দখল করলে তা আইনানুযায়ী উচ্ছেদ করা হবে।।