চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা থেকে পটুয়াখালী ভায়া ঝিনাইদহ রুটে দুটি নতুন বাস চলাচল বন্ধ ও রয়েল এক্সপ্রেসের ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধের প্রতিবাদে আজ বৃহস্পতিবার ভোর থেকে চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।
বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে চুয়াডাঙ্গা থেকে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটে সব ধরণের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।
চুয়াডাঙ্গা জেলা বাস ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সদস্য এম জেনারেল ইসলাম জানান, ঝিনাইদহে সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতারা মোটা অংকের চাঁদা দাবি করে পটুয়াখালীগামী রয়েল পরিবহনের দুটি বাস চলাচলে বাধা দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় ওই পরিবহনের ঢাকাগামী সকল বাস ঝিনাইদহের ওপর দিয়ে চলাচল ও কাউন্টার বন্ধ করে দিয়েছে। ওই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান।
চুয়াডাঙ্গা থেকে ঝিনাইদহ রুটে মোট ৬০টি বাস চলাচল করে। ৬০টি ট্রিপের মধ্যে ৩০টি ট্রিপ দাবী করে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।
এর আগে গত ৩১ জুলাই দুপুরে সংবাদ সম্মেলনে ওই ধর্মঘটের ঘোষণা দেন সংগঠনের নেতৃবৃন্দ।