চবির প্রথম নারী উপাচার্য হলেন ড. শিরীণ আখতার

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

চবি প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৮তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন উপ-উপাচার্যের দায়িত্বে থাকা অধ্যাপক ড. শিরীণ আখতার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে তিনিই প্রথম কোনো নারী উপাচার্য আর দেশের ইতিহাসে তৃতীয় নারী উপাচার্য। তবে পরবর্তী উপাচার্য নিয়োগ না দেয়া পর্যন্ত তিনি উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন বলে আদেশে বলা আছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেল ৪টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এই আদেশ দেয়া হয়।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে উপাচার্য পদে নিয়োগ না হওয়া পর্যন্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন। এ সংক্রান্ত মন্ত্রণালয়ের একটি আদেশ পেয়েছি।

এদিকে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়া উপাচার্যের দায়িত্ব পাওয়া অধ্যাপক ড. শিরীণ আখতার জাগো নিউজকে বলেন, আমি ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পেলাম। তবে রেগুলার দায়িত্ব পেলে আরও খুশি হতাম। যাই হোক যেটুকু পেয়েছি আল্লাহর কাছে অশেষ শুকরিয়া। সবাইকে নিয়েই আমার এই যাত্রা শুরু করতে চাই। এ সময় তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, উপমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এদিকে রুটিন দায়িত্ব পালনকালে সব সিদ্ধান্ত নিতে পারবেন কি-না – এমন প্রশ্নের জবাবে তিনি জানান, যেকোন সিদ্ধান্ত আমি গ্রহণ করতে পারবো না। তবে উপাচার্য যে কাজগুলো করেন, সেগুলো আমি করতে পারবো। আরও অধিকতর দায়িত্বের জন্য মাস দুয়েক পর আমাকে মন্ত্রণালয় থেকে আরেকটি চিঠি নিয়ে আসতে হবে।