গাইবান্ধায় বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা সংবাদদাতা : তৃতীয় ধাপে জাতীয়করণ থেকে বঞ্চিত সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি গাইবান্ধা জেলা শাখার শিক্ষকদের মানববন্ধন।

সোমবার গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ মানববন্ধন করে।

মানববন্ধন শেষে শিক্ষকরা প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের কাছে হস্তান্তর করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মামুনুর রশিদ খোকন, সিনিয়র যুগ্ম-মহাসচিব সুমন কুমার চাকী, গাইবান্ধা জেলা শাখার সভাপতি মো. মোজাফফর হোসেন, সহ-সভাপতি মো. মেরাজ হোসেন, সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য মো. আব্দুল্যাহ আল মাবুদ সরকার, আনোয়ার হোসেন ও শান্তনা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, সর্বশেষ ২০১৩ সালে তৃতীয় ধাপের সরকারিকরণে গাইবান্ধার ২৮৮টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করা হয়নি। অথচ ২০০৯ সাল থেকে অদ্যবধি এসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুষ্ঠুভাবে সকল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বর্তমানে এসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা স্বল্প বেতনে মানবেতর জীবনযাপন করছেন।

গত ৬ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কর্মসূচি থেকে পাঁচজন শিক্ষককে গ্রেফতারের প্রতিবাদ ও সবগুলো বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণের দাবি জানান শিক্ষকরা।

Inline
Inline