খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ ভাবে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালিত

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে আজ বুধবার সকালে নগর ভবনে পবিত্র কোরআন তেলওয়াত, বিশ্ব নবীর (স.) জীবনাদর্শের ওপর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র তৎকালীন সামাজিক অবক্ষয়ের কথা তুলে ধরে বলেন, সমাজের সেই অন্ধকার দূর করার জন্যই মহান রাব্বুল আল-আমিন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স.) কে প্রেরণ করেন এবং জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আল্লাহর নির্দেশিত পথে তিনি জীবন অতিবাহিত করেন। একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য যা কিছু প্রয়োজন সকল কিছুই তিনি পবিত্র কোরআন ও হাদিসের মাধ্যমে আমাদের শিক্ষা দিয়ে গেছেন। বিশ্বনবী (স.) তার শাসনামলেই সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করেন। সেই আদর্শের ভিত্তিতে আমরাও এই দেশে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। সিটি মেয়র সম্প্রতি কুমিল্লায় ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার উল্লেখ করে বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যই পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। সারাদেশে পাঁচশত ষাটটি মডেল মসজিদ নির্মাণসহ ইসলামের প্রসারে বর্তমান সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে তিনি আরো বলেন, দিবস পালন মূল কথা নয়, মহানবীর (স.) রেখে যাওয়া আদর্শ ব্যক্তি জীবনে অনুসরণ ও সামাজিক জীবনে প্রতিষ্ঠা করাই মূল বিষয়। যে কোন বিষয়ে সত্য-মিথ্যা যাচাই করা এবং সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয় এমন উস্কানিমূলক বক্তব্য পরিহার করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

কেসিসি’র স্বাস্থ্য, শিক্ষা, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, মো: হাফিজুর রহমান মনি ও মো: সাইফুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো: আজমুল হক। মহানবী (স.) এর জীবনাদের্শর ওপর আলোচনা করেন খুলনা আলিয়া মাদরাসার মোফাচ্ছের মাওলানা মুশফিকুর রহমান, বায়তুন নাজাত হাফেজিয়া মাদরাসার মুহতামিম হাফেজ শেখ মোহসিন উদ্দিন, ফুলবাড়িগেট জামে মসজিদের ইমাম মাওলানা আক্কাস আলী ও কেসিসি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আহসান হাবীব।

আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কেসিসি শিক্ষক সমতিরি সভাপতি মাওলানা নাসির উদ্দিন কাশেমী।

অন্যান্যের মধ্যে কেসিসি’র প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মো: মনোয়ার হোসেন, বাজেট কাম একাউন্টস অফিসার এম এম হাফিজুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামানসহ কেসিসি’র কর্মচারীবৃন্দ ও কেসিসি পরিচালিত মক্তবসমূহের শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি