খুলনা বেতার কেন্দ্রে বঙ্গবন্ধু স্মৃতিভাস্কর্যের উদ্বোধন ১২ আগষ্ট

স্টাফ রির্পোটার, খুলনা : খুলনা জোড়া গেট মোড় সংলগ্ন বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিভাস্কর্য রবিবার (১২ আগষ্ট) সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।
উক্ত উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।
উদ্বোধন শেষে খুলনা বেতার প্রাঙ্গনে সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে। সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান ও তথ্য সচিব আব্দুল খালেক।
বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল এতে সভাপতিত্ব করবেন। স্বাগত জানাবেন বেতারের কর্মসূচি পরিচালক মোঃ জাকির হোসেন। সুধী সমাবেশে বাংলাদেশ বেতারের উপ- মহাপরিচালক(অনুষ্ঠান) সালাউদ্দিন আহমেদ এবং পরচিালক(প্রশাসন ও অর্থ) খান মোঃ রেজাউল করিমসহ বেতারের সকল কর্মকর্তা ও কলাকুশলীগণ এসময় উপস্থিত থাকবেন।
বাংলাদেশ বেতার খুলনা ৫৫৮ কিলোহার্টজ এফ এম ৮৮.৮ ও এফ এম ১০০.৮ মেগাহার্টজে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।
খুলনা বেতারের সামনে বঙ্গবন্ধু স্মৃতিভাস্কর্যে স্কাল্পচার, বেইজ, এক্সিভিশন গ্যালারী, এম্ফি থিয়েটার, ফাউন্টেন, গ্রিন্ডল্যান্ড স্কেপিং, ইন্টারনাল রোড, প্লান্টার বক্স, ফ্লাওয়ার বেড, মডেল অব স্ট্রাকচার, আর্ট ওয়ার্ক স্টোরেজ ও ভাস্কর্যবেদীর চারদিকে ব্রোঞ্জের রিলিফ ওয়ার্কের মাধ্যমে প্রবাহ ফুটিয়ে তোলা হয়েছে।
বাংলাদেশ বেতারের সহযোগীতায় তথ্য মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে গণপূর্ত বিভাগ ৮ কোটি ২৯ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে এ স্মৃতিভাস্কর্যটি নির্মাণ করেছে বলে জানা গেছে।