খুলনায় মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্ণামেন্ট ২০২২ শুরু হয়েছে

খুলনা সিটি কর্পোরেশনের আয়োজনে আজ শনিবার মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্ণামেন্ট ২০২২ শুরু হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক দুপুর ২টায় খুলনা জিলা স্কুল মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও কবুতর উড়িয়ে টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। দাতা সংস্থা ইউনিসেফ-এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এ টুর্ণামেন্টের আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র শিশুদের শারিরীক ও মানসিক বিকাশের লক্ষ্যে লেখাপাড়ার পশাপাশি নিয়মিত খেলাধুলার অভ্যাস গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, শিশু-কিশোরদের খেলাধুলায় সম্পৃক্ত করতে বর্তমান সরকার ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে। একইসাথে সরকার স্কুল পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টেরও প্রচলন করেছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ক্রিকেটাঙ্গনসহ সকল ধরণের খেলা-ধুলার বিকাশে অবদান রেখে চলেছেন। ফলে আন্তর্জাতিক অঙ্গনে ক্রীড়াক্ষেত্রে দেশ অভূতপূর্ব সাফল্য অর্জনে সক্ষম হয়েছে। সিটি মেয়র সুষ্ঠুভাবে এ ফুটবল টুর্ণামেন্ট সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, কেসিসি‘র ১০টি সংরক্ষিত আসনের কাউন্সিলরের তত্ত্বাবধানে ১০টি কিশোরী টীম (অনুর্ধ-১৩) এ টুর্ণামেন্টে অংশগ্রহণ করছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০টি নদীর নামে টীমগুলির নামকরণ করা হয়েছে। সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তারের ‘রূপসা’, সাহিদা বেগমের ‘ইছামতি’, রহিমা আক্তার হেনা‘র ‘কাজিবাছা‘, পারভীন আক্তারের ‘মধুমতি’, মেমরী সুফিয়া রহমান শুরু’র ‘ভৈরব’, শেখ আমেনা হালিম বেবী‘র ‘পশুর’, মাহমুদা বেগমের ‘ময়ূর’, কনিকা সাহা‘র ‘চিত্রা’, মাজেদা খাতুনের ‘কপোতাক্ষ’ এবং রেকসনা কালাম লিলি’র তত্ত্বাবধানে ‘হরিণটানা’ দল টুর্ণামেন্টে প্রতিদ্বন্দ্বীতা করছে। উদ্বোধনী দিনে দু‘টি খেলা অনুষ্ঠিত হয়। খেলায় রূপসা ও কাজিবাছা এবং পশুর ও ময়ূর দল প্রতিদ্বন্দ্বীতা করে রূপসা ১-০ গোলে এবং পশুর দল ২-০ গোলে জয়লাভ করে।

কেসিসি‘র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবির, কেএমপি‘র অতিরিক্ত কমিশনার মো: ফজলুর রহমান, কেসিসি‘র ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, কাউন্সিলর মো: সাইফুল ইসলাম, মো: ডালিম হাওলাদার, শেখ মোহাম্মদ আলী, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, রহিমা আক্তার হেনা, শেখ আমেনা হালিমা বেবী, মাহমুদা বেগম, মাজেদা খাতুন, রেক্সনা কালাম লিলি ও ইউনিসেফ-এর প্রতিনিধি সুফিয়া খাতুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেসিসি‘র সচিব মো: আজমুল হক।

সংবাদ বিজ্ঞপ্তি