কুমিল্লায় ৫ প্রতারক আটক

নিউজ ডেস্ক : কুমিল্লায় র‌্যাব পরিচয়ে প্রতারণার অভিযোগে নারী-পুরুষসহ পাঁচজনকে আটক করা হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) রাতে কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে র‌্যাব লেখা একটি জ্যাকেট জব্দ করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে কুমিল্লার র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন  এতথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন-কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকার মৃত শাহজাহান মিয়ার ছেলে আনোয়ার হোসেন (৩৫), কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দিশাবন গ্রামের সাহেব আলীর ছেলে জুম্মন মিয়া (২৫), চান্দিনা উপজেলার অম্বলপুর গ্রামের মৃত আলী আজগরের মেয়ে জোসনা আক্তার (২৫), কুমিল্লা আদর্শ সদর উপজেলার আড়াইউড়া গ্রামের মুছা মিয়ার মেয়ে হাসি আক্তার (২৪) ও তার ছোট বোন মিন্নি আক্তার (১৮)।

র‌্যাব জানায়, একটি চক্র দীর্ঘদিন ধরে কুমিল্লার বিভিন্ন এলাকা নারীদের দিয়ে ফাঁদ পেতে কৌশলে সাধারণ মানুষকে জিম্মি করে আসছিল। পরে র‌্যাব পরিচয়ে তাদের কাছ থেকে টাকা আদায় করা হতো। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এ বিষয়ে র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পে একজন ব্যক্তি মৌখিক অভিযোগ করেন। তিনি জানান, র‌্যাব পরিচয়ে একটি প্রতারকচক্র তার কাছ থেকে প্রায় পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় তদন্ত শুরু করে র‌্যাব। ঘটনার সত্যতায় সোমবার রাতে কুমিল্লা জেলা সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নারী-পুরুষসহ পাঁচজনকে আটক করা হয়। এদের মধ্যে তিনজন নারী। এসময় তাদের কাছ থেকে র‌্যাব লেখা একটি জ্যাকেট ও নগদ ছয় হাজার টাকা জব্দ করা হয়।

কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, আটকদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় আইনানুগ ব্যবস্থাগ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।