কুবিতে শিক্ষার্থীদের বাস সংকট  বাড়ানোর দাবিতে মানববন্ধন

মীর শাহাদাত  কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাস বাড়ানোর দাবিতে মানবন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল গেইটে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন প্লেকার্ড বহন করেন। প্লেকার্ড গুলোতে লেখা ছিল- ঝুলে ঝুলে আর কত? প্রশাসন এবার বল; শিক্ষা মোদের অধিকার আসতে হলে বাস দরকার; অপেক্ষার প্রহর আর নাই, অতিসত্বর বাস চাই; শিক্ষার্থী অনুপাতে বাস চাই ইত্যাদি ।

মানববন্ধনে সাধারন শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষন করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, বাস সমস্যাটি দীর্ঘদিন ধরে। বর্তমানে এটি প্রকট আকার ধারণ করেছে। প্রশাসনকে জোর দাবি জানাচ্ছি যেন শীঘ্রই এ সংকট সমাধান করে।

জানা যায়, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পাঁচটি নীল বাস ও বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ১১টি ভাড়ায় চালিত বাস রয়েছে। যেগুলো শিক্ষার্থী পরিবহনে ব্যবহৃত হয়। তবে চালক সংকটের কারণে নীল বাসগুলো সবসময় চলতে পারে না।

অন্যদিকে বিআরটিসির কিছু বাস যাতায়াত অনুপযোগী। প্রায় প্রতিদিন একটি বা দুটি বাস রাস্তায় বিকল হয়ে পড়ে থাকার অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির মুখে বিআরটিসির পক্ষ থেকে নতুন বাস দেওয়ার পর রাস্তা ভালো না অজুহাতে আবার নিয়ে যাওয়া হয়।

বাস সংকটের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম বলেন, পরিবহন পুলে লোকবল কম থাকায় সমস্যা বেশি হচ্ছে। আমরা পরিবহন সংকট কমিয়ে আনার চেষ্টা করতেছি।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতা-কর্মীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।