কুবিতে ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বেন ৪০ জন শিক্ষার্থী

কুবিতে ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বেন ৪০ জন শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪১ হাজার ৩২৪ জন ভর্তিচ্ছু। এতে ভর্তিযুদ্ধে প্রতি আসনের জন্য লড়বেন ৪০ জন শিক্ষার্থী।

রোববার (৫ ডিসেম্বর) ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সদস্য সচিব এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্তী বিষয়টি  নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ৪১ হাজার ৩২৪ জনের আবেদন পেয়েছি। পরবর্তীতে আমরা যাচাই-বাছাই করে ইউনিটসহ অন্য বিষয়ে চূড়ান্ত সংখ্যা জানাতে পারবো। এতে শেষ দিন হিসেবে ৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবেদন করেছেন শিক্ষার্থীরা।

যাদের ভুল আবেদন জমা পড়েছে তাদের তা সম্পাদনার জন্য সময় দেওয়া হবে কি না জানতে চাইলে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আবেদনে যাদের ভুল হয়েছে শুধু তাদের আপডেটের সুযোগ দেওয়া হবে। এ ক্ষেত্রে তারা দুই থেকে তিন দিন সময় পেতে পারেন।

আবেদন সম্পাদনার সময়সীমা এবং ফলাফল প্রকাশের বিষয়ে তিনি আরও বলেন, মঙ্গলবার ভর্তি পরীক্ষা কমিটির মিটিং আছে। সেখানে সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।