কাপ্তাই হ্রদে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

কাপ্তাই হ্রদে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে গোসলে নেমে রুবায়েত রশিদ (২৬) নামের এক পর্যটকের মৃত্যু হয়েছে।

শনিবার (৬ আগস্ট) বিকেলে দারোগা পাহাড় নামক এলাকায় এ ঘটনা ঘটে। রশিদ চট্টগ্রামের কাট্টলী এলাকার বাসিন্দা এবং দুবাই প্রবাসী ছিলেন।

প্রত্যক্ষদর্শী রুবায়েত রশিদের বন্ধু মো. সাজিদ বলেন, ‘দুপুর ১টার দিকে আমরা পাঁচজন মিলে হ্রদে ভ্রমণের উদ্দেশ্যে ঘাট থেকে বোট নিয়ে বের হই। দারগা পাহাড় এলাকায় রুবায়েত গোসলের জন্য লেকে নামেনে। সাঁতার কাটার একপর্যায়ে সে ডুবে যায়।’

তিনি আরও বলেন, ‘রুবায়েত, তার বাবা ও বড় ভাই দুবাই থাকেন। সে কয়েক মাস হলো বাড়ি এসেছে। কিছু দিন পর চলে যাওয়ার কথা ছিল। বন্ধের দিন থাকায় শুক্রবার বন্ধুরা মিলে বেড়াতে এসেছিলাম। পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।’

রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা লিডার মো. বিল্লাল হোসেন বলেন, বিকেল ৩টায় খবর পেয়ে দুজন ডুবুরি দল চার ঘণ্টা চেষ্টা করে রুবায়েত রশিদকে উদ্ধার করতে সক্ষম হই।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফ হোসেন জাগো নিউজকে বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসি। প্রায় চার ঘণ্টার চেষ্টায় নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়। রাঙ্গামাটি সদর হাসপাতাল মর্গে মরদেহ নেওয়া হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।