করোনায় বিপর্যস্ত জার্মানি, ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৩ হাজার

প্রবাস ডেস্ক : ইউরোপের দেশ জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ২ হাজার ৭০৫ জন। এছাড়া নতুন করে মারা গেছেন অন্তত ১৬ জন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, শনিবার জার্মানিতে নতুন করে আরও ২ হাজার ৭০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৪৮৩ জনে পৌঁছেছে।

জার্মানির রবার্ট কচ ইনস্টিটিউট বলছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জার্মানিতে মারা গেছেন মোট ৭৩ জন। তাদের মধ্যে ১৬ জন মারা গেছেন শনিবার। এছাড়া চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ২০৯ জন।

ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ বিপর্যয়ে পড়েছে ইতালি। দেশটিতে শুধুমাত্র শুক্রবারই করোনায় মারা গেছেন ৬২৭ জন। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের প্রাণহানির রেকর্ডকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৪ হাজার ৩২ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ২১ জন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে এই ভাইরাসে উপস্থিতি ধরা পরার পর থেকে শনিবার পর্যন্ত বিশ্বজুড়ে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৯৫২ জন এবং প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৮৮৯ জন।