করোনাভাইরাস সচেতনতায় বাংলা রেডিও চালু কাতারে

প্রবাস ডেস্ক : করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে কোভিড-১৯ বিস্তাররোধে আজ থেকে কাতারের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় বাংলাদেশের জাতীয় ভাষা বাংলায় একটি রেডিও চ্যানেল চালু করেছে।

কাতারের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় টুইট বার্তা ও কাতারের সংবাদমাধ্যম দ্য পেনিনসুলা কাতারের এক প্রতিবেদনে এ খবর প্রকাশিত হয়েছে।

এতে বলা হয়েছে, জনগণের স্বার্থে এবং সমাজের সকল বিভাগে সচেতনতা বাড়াতে সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় ৯৯.৩ এর ফ্রিকোয়েন্সি অনুসারে বাংলা ভাষায়, কিউএফএম-এ একটি রেডিও চ্যানেল চালু করেছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে।

এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে এবং মৃত্যু হয়েছে ইতালিতে। চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৩ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭০ জনের। দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৯ এবং নতুন করে মারা গেছে ৯ জন। অপরদিকে ইতালিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮ এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৭৬ জনের।

এরপরেই সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৬০ এবং মারা গেছে ৪৫৭ জন। এছাড়া স্পেনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৯০৯ এবং মারা গেছে ১ হাজার ৮১৩ জন।

বাংলাদেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ২৭। মৃতের সংখ্যা ২।