‘কবি’ মমতাকে ব্যঙ্গ করে ছড়া, রোদ্দুর রায়ের নামে থানায় অভিযোগ

‘কবি’ মমতাকে ব্যঙ্গ করে ছড়া, রোদ্দুর রায়ের নামে থানায় অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘদিন ধরেই কাব্যচর্চা করে আসছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এর স্বীকৃতিস্বরূপ সম্প্রতি বাংলা আকাদেমি পুরস্কার পান তিনি। কিন্তু তারপর থেকেই শোরগোল পড়ে গেছে নানা মহলে। অনেকেই ‘কবি’ হিসেবে মমতার পুরস্কার পাওয়া নিয়ে ঠাট্টা তামাশা করেছেন। ট্রলিং চলছে সোশ্যাল মিডিয়াতেও। সেই ট্রলিংয়ে সামিল হয়ে এবার বিপাকে পড়লেন ‘স্বঘোষিত কবি’ রোদ্দুর রায়।

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীকে ব্যঙ্গ করে পোস্ট দেওয়ায় রোদ্দুর রায়ের নামে থানায় একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। নিজেদের তৃণমূলের কর্মী দাবি করে পুলিশে এ অভিযোগ জানিয়েছেন দুই ব্যক্তি।

লালবাজারে রোদ্দুরের নামে অভিযোগ করেছেন বিজয় বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি। তিনি নিজেকে তৃণমূল ছাত্র পরিষদ সমর্থক ও কর্মী হিসেবে দাবি করেছেন। আবার পাটুলি থানায় অভিযোগ করেছেন অরিত্র সাহা নামে আরেকজন তৃণমূল সমর্থক।

দু’জনেরই দাবি, পশ্চিমবঙ্গের নির্বাচিত মুখ্যমন্ত্রীর সম্মানহানি করেছেন রোদ্দুর রায়। নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি যে কবিতা পোস্ট করেছেন, তা অশ্লীলতায় ভরা। কবিতা জুড়ে মমতা ব্যানার্জী ও রাজ্য সরকারকে নিয়ে কুরুচিকর এবং জঘন্য শব্দ লিখেছেন। শুধু রাজ্যের প্রশাসনিক প্রধান হিসেবে নয়, একজন নারী হিসেবেও মুখ্যমন্ত্রী মমতাকে রোদ্দুর রায় অপমান করেছেন বলে অভিযোগ তৃণমূল কর্মীদের। এমন ন্যক্কারজনক কাজের জন্য তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন অভিযোগকারীরা।

রোদ্দুর রায়ের নামে এটা প্রথম অভিযোগ নয়। আগেও তার নামে থানায় অভিযোগ করেছে মানুষজন। কিন্তু বদল আসেনি রোদ্দুরের সোশ্যাল মিডিয়া পোস্টে। রবীন্দ্রনাথের গান নিয়ে গালাগালি ভরা ‘প্যারোডি’র কারণে বহুবার সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়েছেন। তারপরও ইউটিউব-ফেসবুকে তার ‘আপত্তিকর’ পোস্ট চলছেই! তবে মুখ্যমন্ত্রী মমতাকে কটাক্ষ করার ফল এবার কী হয়, সেটাই দেখার বিষয়।