এবার প্রধানমন্ত্রী কার্যালয় ঘেরাওয়ের হুমকি

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

485fffঢাকা: ‘বুধবার আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে চেয়েছিলাম, কিন্তু পুলিশ আমাদেরকে যেতে দিচ্ছে না। এ ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত করা না হলে আগামীতে আমরা প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবো।’

নববর্ষে টিএসসিতে নারীর যৌন হয়রানির ঘটনার অদ্যবদি কোনো দৃশ্যমান বিচারের ব্যবস্থা করতে না পারায় বুধবার স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধার মুখে হাইকোর্টের সামনে অবস্থান এবং সেখানকার সমাবেশে এ কথা বলেন প্রগতিশীল ছাত্রজোট নেতারা।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস ঘুরে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা দেয়। মিছিলটি কার্জন হলের সামনে এসে প্রথম ব্যারিকেডের মুখোমুখি হয়। পরে তারা ব্যারিকেডটি ভেঙে পুনরায় সামনে এগোতে থাকে। এরপর হাইকোর্ট মোড়ে তাদেরকে আবারো বাধা দেয় পুলিশ। পুলিশি বাধায় তারা এগোতে না পেরে সেখানেই সমাবেশ করে।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

সমাবেশে ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক বলেন, ‘ছাত্রজনতাকে কখনো আটকে রাখা যায় না। আজকে ছাত্রজনতা কার্জন হলের সামনের ব্যারিকেড ভেঙেছে। তারা জানে কিভাবে দাবি আদায় করতে হয়।’

তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে এবং দোষীদের শাস্তির মুখোমুখি না করলে আগামীতে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করার হুমকি দেন।

সমাবেশটি দুপুর দেড়টায় তাদের আজকের কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করে ঢাবির দিকে রওনা দেয়। এ সময় আরো উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি জনার্দন দত্ত নান্টু, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকী আক্তার, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি লিটন নন্দী, বিপ্লবী ছাত্র ফ্রন্ট ঢাবি শাখা সভাপতি রাশেদ শাহরিয়ার প্রমুখ।