একটি পানির বোতলের দাম ৬৫ লাখ টাকা!

ফিচার ডেস্ক : বাসা কিংবা অফিসে পানি পানের জন্য এখন কলস বা জগের পরিবর্তে বোতলই বেশি ব্যবহৃত হয়। পানির বোতল ব্যবহারের ফলে অনেক ক্ষেত্রে উঠে যাচ্ছে গ্লাসও। পানি খাওয়ার জন্য শুধু বোতলই যথেষ্ট। আর তেমন একটি বোতলের দাম ৬৫ লাখ টাকা। শুনে মাথাটা ঝিমঝিম করতে পারে। তবে ঘটনা কিন্তু মিথ্যে নয়।

৬৫ লাখ টাকা দামের বোতলটি বাজারে এনেছে মার্কিন সংস্থা বেভারলি হিলস। সাধারণ ঘরোয়া সামগ্রীর এমন আকাশ ছোঁয়া দাম নিয়ে ইতোমধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে চুলচেড়া বিশ্লেষণ। পার্শ্ববর্তী দেশ ভারতের বাজারেও নাকি আসছে এরকম বিলাসবহুল বোতল। সংস্থাটি বোতলের সঙ্গে পরিবেশন করবে পানিও

মার্কিন মুল্লুকের পর ভারত পর্যন্ত আসার সম্ভাবনা থাকলেও বাংলাদেশে আসার মতো কোন সম্ভাবনা বা সংবাদ এখনো কারো চোখে পড়েনি। এলেও বাংলাদেশের মানুষ তা কিনতে আগ্রহী হবে কি-না, তা সময়ই বলে দেবে। পানির বোতলের এমন বিলাসিতা এখনো পর্যন্ত বাংলাদেশে দেখা যায়নি।

জানা যায়, বোতলটি নকশা করেছেন একজন স্বর্ণকার। বোতলের ছিপি তৈরি করা হয়েছে ৬০ গ্রাম স্বর্ণ দিয়ে। তার ওপরে রয়েছে মহা মূল্যবান হিরা। এছাড়া বোতলের গায়ে থাকবে ২৫০টি কালো হিরা। হিরায় মোড়া বোতলটির দাম তাই বেশি। দাম বেশি হওয়ার ক্ষেত্রে এমনই যুক্তি প্রতিষ্ঠানের। ফলে ৬৫ লাখ টাকাকে তারা যথেষ্ট প্রাসঙ্গিক বলেই মনে করছে।

মার্কিন মুল্লুকে ইতোমধ্যেই বাজারে এসে গেছে এ বোতল। তার সঙ্গে থাকবে অ্যালকালিন, ইলেক্ট্রোলাইট মেশানো সুস্বাদু এবং স্বাস্থ্যকর চকচকে পানিও। এছাড়া ব্যক্তিগতভাবে ব্যবহারের জন্য সুরক্ষা লক দেওয়া শোকেসও রয়েছে বোতলে। ডায়মন্ড এডিশন ছাড়াও ভারতীয় মুদ্রায় ৮০০-১০০০ টাকার বোতলও বাজারে এনেছে সংস্থাটি।