ইস্টার্ন ইউনিভার্সিটিতে ১৫ দিনব্যাপী অ্যাডমিশন ফেয়ার শুরু

ইস্টার্ন ইউনিভার্সিটিতে ফল-২০২১ সেমিস্টারের জন্য অ্যাডমিশন ফেয়ার গত শনিবার, ৯ অক্টোবর ২০২১ থেকে শুরু হয়েছে। সাভারের আশুলিয়ায় ইউনিভার্সিটি ক্যাম্পাসে ১৫ দিনব্যাপী এই অ্যাডমিশন ফেয়ার উদ্বোধন করেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইসমাইল জবিউল্লাহ ও উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। ফেয়ার চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।
কোভিড-১৯ এর কারণে দেশের শিল্প-কারখানা, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সবকিছুই ক্ষতিগ্রস্ত হয়েছে। এর প্রভাব অনেক বেশি পড়েছে মধ্যবিত্ত ও নি¤œবিত্ত পরিবারগুলোর ওপর। বিষয়টি বিবেচনায় নিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ সব বিষয়ে ভর্তি ফি’র ওপর ৫০ শতাংশ ছাড় দিচ্ছে। টিউশন ফির ক্ষেত্রে অনার্সে ৫০ শতাংশ ও মাস্টার্সে ৪০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। এ ছাড়া, ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করা শিক্ষার্থীদের জন্য থাকছে আকর্ষণীয় উপহার। ভর্তিপ্রক্রিয়া চলছে দুটি ভেন্যুতে। একটি ঢাকার ধানমন্ডিতে- লেভেল-৪, বাড়ি ৩ সড়ক-৩। অন্যটি আশুলিয়ায় ইস্টার্ন ইউনিভার্সিটি ক্যাম্পাসে।
অ্যাডমিশন ফেয়ার অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ডিন ও অ্যাডমিশন অফিসের উপদেষ্টা অধ্যাপক ড. মাহফুজুর রহমান, বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খান, বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ইস্টার্ন ইউনিভার্সিটিতে পাঁচটি বিষয় রয়েছে- ইংরেজি, বিবিএ, আইন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং। এসব বিষয়ে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য প্রতি সেমিস্টারে এই অ্যাডমিশন ফেয়ার আয়োজন করা হয়। প্রয়োজনে যোগাযোগ করা যাবে ০১৭৪১৩০০০০২ ও ০১৮৪৪১৬৯৬৫১ নম্বরে। সংবাদ বিজ্ঞপ্তি