আসাম—ত্রিপুরায় মুসলিম নির্যাতন ও নিপীড়ন বন্দের দাবিতে প্রতিবাদী সভা অনুষ্ঠিত

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদ্বীপ এম. এ. ভাসানীর সভাপতিত্বে ন্যাপ ভাসানী ও বেঙ্গল কৃষক সমিতির যৌথ উদ্যোগে আজ ২ নভেম্বর মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে ভারতের আসাম—ত্রিপুরায় মুসলিম নির্যাতন ও নিপীড়ন বন্দের দাবিতে প্রতিবাদী সভা অনুষ্ঠিত হয়।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

সভায় বঙ্গদ্বীপ এম. এ. ভাসানী বলেন, ভারতে আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদ দীর্ঘদিন ধরে ভারতে সংখ্যালঘু মুসলমান এবং খ্রিস্টান সম্প্রদায়ের উপর সীমাহীন নির্যাতন—নিপীড়ন চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি আসাম—ত্রিপুরায় এই আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদের সন্ত্রাসীরা মুসলমানদের জান—মাল ও মসজিদের উপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিম জনতা ভারতে সরকারকে এ হামলা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।

সভায় উপস্থিত জাতীয় নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী সম্প্রতি আঞ্চলিক সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় এ অঞ্চলে দেশগুলোর সরকারের প্রতি সম্মিলিত প্রচেষ্টার উপর গুরত্ব দিয়েছেন। তিনি বলেছেন এক দেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন অপর দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নষ্ট করে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর এ যৌক্তিক বক্তব্যে পূর্ণ সমর্থন ব্যক্ত করছি। ভারতে মুসলিম নির্যাতন বন্ধ করা না হলে, এ বিষয়টি জাতিসংঘে উপস্থাপন করার কূটনৈতিক প্রয়াস নেয়ার দাবি জানাচ্ছি।

বেঙ্গল কৃষক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মাসুমের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতা মোঃ সেলিম আকন্দ, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক এস. এম. কামরুল হাসান, ভাড়াটিয়া কল্যাণ সমিতির নেতা সিরাজ মাস্টার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি