আরও ২৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আরও ২৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

বিশেষ সংবাদদাতা : রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ২০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে সাতজন রোগী ভর্তি হন।

বর্তমানে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ১৬৬ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১০১ জন ও বেসরকারি হাসপাতালে ৬৫ জন রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় ঢাকায় সরকারি হাসপাতালে ১০ জন এবং বেসরকারি হাসপাতালে ১০ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন আরও সাতজন।

বুধবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই-এম আই এস ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে আরও জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৮ হাজার ৬৮ জন। এদের মধ্যে মারা গেছেন ১০১ জন। এছাড়া হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৮০১ জন।

এদিকে চলতি বছরে আক্রান্ত ডেঙ্গুরোগীর মধ্যে জানুয়ারি মাসে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন এবং ১ থেকে ১৫ডিসেম্বর পর্যন্ত ৮৪৬ জন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০১ জন মারা গেছেন। তাদের মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন, নভেম্বরে ৭ জন এবং ১ থেকে ১৫ডিসেম্বর পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়।