আত্রাইয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের গ্রিল ভেঙ্গে চুরির চেষ্টা

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জানার গ্রিল ভেঙ্গে অফিস কক্ষের প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করা হয়েছে। স্বা¯্য’ কমপ্লেক্সটি সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত থাকলেও এ ধরনের ঘটনা বিভিন্ন প্রশ্নের জন্ম দিচ্ছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার দিবাগত রাতের যে কোন সময়।
জানা যায়, গত বুধবার দিবাগত রাতে স্বাস্থ্য কমপ্লেক্সের বিপরীত দিকের গ্রিল ভেঙ্গে অফিস কক্ষের জানালার গ্রিল কেটে কে বা কারা অফিস কক্ষে প্রবেশ করে। এ সময় তারা অফিসের আলমারী ভেঙ্গে কাগজপত্র তছনছ করে। তারা সিসি ক্যামেরাও পর্দা দিয়ে আবৃত করে ফেলে। হাসপালটিতে প্রয়োজনীয় সংখ্যক নৈশ প্রহরী থাকলেও কর্তৃপক্ষ দিনের বেলায় এসব নৈশ প্রহরী দ্বারা কাজ করিয়ে নেন। ফলে তারা রাতের বেলা দায়িত্ব পালন করতে পারেন না বলে অভিযোগ রয়েছে। নৈশ প্রহরী দিয়ে দিনের বেলা কেন কাজ করানো হয় এবং এ বৃহত একটি অফিস কেন অরক্ষিত রাখা হয় এমন প্রশ্ন সকলের। এদিকে দীর্ঘ দিন থেকেই হাসপালটি অনিয়ম আর অব্যবস্থাপনার মধ্যে দিয়ে পরিচালিত হচ্ছে এমন অভিযোগও রয়েছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (টিএইচও) ডা. রোকসানা হ্যাপি বলেন, কোভিড-১৯ এর টিকার চাপ সামাল দিতে আমি অনেক সময় নৈশ প্রহরী দিয়ে দিনের বেলা কাজ করিয়ে নিয়ে থাকি। যার জন্য তারা রাতের বেলা দায়িত্ব পালন করতে পার না। চোরের বিষয়টি নিয়ে থানায় একটি জিডি করা হয়েছে। আত্রাই থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, গতকাল বৃহস্পতিবার এ ব্যাপারে আত্রাই থানায় একটি জিডি হয়েছে। বিষয়টি আমরা তদন্ত রে দেখছি।