আতিফের গানে ‘চটেছেন’ লতা মঙ্গেশকর

বিনোদন ডেস্ক : ভারতীয় বিভিন্ন মিডিয়ার খবর বলছে, ১৯৭৭ সালে মুক্তি পাওয়া ‘পাকিজা’ ছবির ‘চলতে চলতে’ গানটি রিমিক্স করে গাওয়ায় পাকিস্তানি সঙ্গীতশিল্পী আতিফ আসলামের উপরে বেজায় চটেছেন উপমহাদেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর। বলিউডে লতার স্নেহভাজন বলেই সবাই চেনেন আতিফকে।

১৯৭৭ সালে ‘পাকিজা’ ছবির ‘চলতে চলতে’ গানটি গেয়েছিলেন লতা মঙ্গেশকর। সেটিকে সম্প্রতি নতুন করে গেয়েছেন আতিফ আসলাম। যিনি বলিউডের ছবিতে নিয়মিত গান করেন। অভিযোগ, আতিফ আসলাম গানটি বিকৃত করে গেয়েছেন। যার কারণে খোদ সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরই নাকি ভীষণ ক্ষুব্ধ হয়েছেন তার উপরে।

সম্প্রতি জ্যাকি ভগ্নানি ও কৃত্তিকা কামরা অভিনীত ‘মিত্রোঁ’ ছবিতে ব্যবহার করা হয়েছে আতিফ আসলামের রিমিক্স ‘চলতে চলতে’ গানটি। গানটির কিছু অংশের কথা ও সুর ভিন্ন হলেও কোরাসে রয়েছে সুপারহিট সেই পঙক্তি ‘চলতে চলতে ইয়ুঁহি মিল গয়া থা’। ফলে গানের সুরে খানিকটা অদল বদল রয়েছে।

তবে লতা মঙ্গেশকর বলছেন, তিনি আতিফ আসলামের গাওয়া রিমিক্স গানটি শোনেননি। রিমিক্স গান নাকি তার মোটেই পছন্দ নয়। তিনি বলেছেন, ‘আমি গানটি শুনতে চাই না। এই রিমিক্স করার ট্রেন্ড আমাকে কষ্ট দেয়। অনেক সময় গানের কথাও বদলে ফেলা হয়। এই বদলের অনুমতি কারা দিয়েছে?’

তবে ইউটিউব বলছে ভিন্ন কথা। গত ২৬ আগস্ট আতিফের নতুন করে গাওয়া ‘চলতে চলতে’ গানটি ইউটিউবে মুক্তি পায়। এক সপ্তাহে যেটি প্রায় ৮২ লাখ দর্শক দেখে ফেলেছেন। গানের ভিডিওটির নিচে তারা বরাবরের মতো প্রিয় গায়ক আতিফ আসলামকে প্রশংসায়ও ভাসিয়েছেন।