অসহায় শিক্ষার্থীর পাশে রাবি ছাত্রলীগ সভাপতি কিবরিয়া

রাবি প্রতিনিধি : কায়িক পরিশ্রম করেই পড়াশুনার খরচ জোগাড় করতেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আব্দুস সালাম। ক্যাম্পাসে ছড়িয়ে পড়া এ খবর জানতে পারেন রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া। এরপর তিনি নিজের দায়িত্বে নেন সালামের পড়াশুনার সকল দায়িত্ব। আর এ ঘটনায় ক্যাম্পাসে শিক্ষার্থীদের কাছে প্রশংসিত হচ্ছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগেও কিবরিয়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ দীপক নামের অপর এক শিক্ষার্থীকে ভর্তিতে সহায়তা করেছেন। এছাড়া ক্যাম্পাসে অপহৃত এক ছাত্রকে উদ্ধার করেও আলোচনায় আসেন তিনি। শিক্ষার্থীদের পাশে থেকে বিভিন্নভাবে সহযোগিতা করায় এরইমধ্যে শিক্ষার্থীবান্ধব ছাত্রনেতা হিসেবে পরিচিতি পেয়েছেন গোলাম কিবরিয়া।

তার এমন প্রশংসিত কাজের ব্যাপারে জানতে চাইলে গোলাম কিবরিয়া বলেন, ‘সালাম নামের ছেলেটির কথা শুক্রবার জানতে পারি। তার শিক্ষাজীবনের সকল প্রকার খরচের দায়ভার নেওয়ার জন্য মনস্থির করেছি। ছাত্রলীগ সাধারন শিক্ষার্থীদের সংগঠন, ছাত্রলীগ সৃষ্টির সময় থেকেই সাধারন শিক্ষার্থীর পাশে থেকে কাজ করে চলেছে। আমি সেই ধারাবাহিকতা রক্ষা করেছি।’

একজন ছাত্রলীগ কর্মী হিসাবে মনে করে এমন অসহায় শিক্ষার্থীদের পাশে দাড়ানো নৈতিক দায়িত্ব জানিয়ে অতীতেও নিজের সামর্থ্য অনুযায়ী সাধারন শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখবেন বলে জানান এ ছাত্রনেতা।