শীর্ষে ওঠার সুযোগ হারালো আর্সেনাল

বড় দিনের ছুটি কাটিয়ে ফের জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। গতকাল দশ ম্যাচে ২০ দল মাঠে নামে। আর্সেনালের সুযোগ ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। শীর্ষস্থান দখলকারী লিসিয়েস্টার সিটি লিভারপুলের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে। ক্রিস্টিয়ান বেনটেকের একমাত্র গোলে লিসিয়েস্টারকে হারায় দলটি। এই জয়ে ২৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে লিভারপুল।

লিসিয়েস্টারের পরে সাউদ্যাম্পটনের বিপক্ষে মাঠে নামে আর্সেনাল। শীর্ষে ওঠা তো হয়নি, বরং চার গোল হজম করেছে তারা। ফলে ১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকতে হচ্ছে তাদের। সমান সংখ্যক ম্যাচ খেলে লিসিয়েস্টারের পয়েন্ট ৩৮।

এদিন সাউদ্যাম্পটনকে ১৯তম মিনিটে এগিয়ে দেন মার্টিনা। দলটির ব্যবধান দ্বিগুণ হয় ৫৫ মিনিটে, লংয়ের গোলে। ফন্টি ৬৯ মিনিটের মাথায় আর্সেনালকে আরেকবার ভড়কে দেন। আর ৯০তম মিনিটে শেষ কোপ মারেন ওই ফন্টি।

দিনের অন্য ম্যাচে রাহিম স্টার্লিং, ইয়াইয়া তোরে, উইলফ্রায়েড বনি ও কেভিন ডি ব্রুইনের গোলে নিজেদের মাঠে সান্ডারল্যান্ডকে ৪-১ গোলে হারায় ম্যানচেস্টার সিটি। ১৮ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মানুয়েল পেল্লেগ্রিনির দল।

নরিচের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলে জেতা টটেনহ্যাম হটস্পার সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। বোর্নমাউথের সঙ্গে গোলশূন্য ড্র করা ক্রিস্টাল প্যালেস ৩০ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। আর স্টোক সিটির মাঠ থেকে ২-০ গোলে হেরে আসা ম্যানচেস্টার ইউনাইটেড ২৯ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

ওয়াটফোর্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করে ১৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে রয়েছে চেলসি। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে ওয়াটফোর্ড।

Leave a Reply