মিরপুরের মেয়র পদে লড়বেন স্বামী-স্ত্রী

সারাদেশের পৌরসভাগুলোতে এখন উৎসবের আমেজ। চারিদিকে চলছে প্রার্থীদের প্রচারণা। আর যারা দলীয় মনোনয়ন পাননি তারা বিদ্রোহী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। কুষ্টিয়া জেলার মিরপুর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সভাপতি সাইফুল হক খান চৌধুরী ফারুক দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। আর ঐ একই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন তার স্ত্রী নাসরিন ফেরদৌস।

বিএনপি সূত্র জানায়, মিরপুর পৌরসভায় মেয়র পদে বিএনপির নেতা রহমত আলী রব্বানের নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হয়। পরে তাকে বাদ দিয়ে বিএনপির মিরপুর পৌরসভায় মিরপুর থানা বিএনপির সাবেক সভাপতি, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ খানকে দলীয় মনোনয়ন দেয়া হয়।

এদিকে দলীয় সমর্থন না পেয়ে সাবেক মেয়র সাইফুল হক খান চৌধুরী ফারুক মনোনয়নপত্র জমা দেন। একই সঙ্গে তার স্ত্রী নাসরিন ফেরদৌস জমা দিয়েছেন মনোনয়নপত্র।

সাইফুল হক খান চৌধুরী ফারুখ বলেন, ‘আমি একাধিকবার মেয়র ছিলাম। আমি মেয়র থাকাকালীন সময়ে অনেক উন্নয়নমূলক কাজ করেছি। আমাকে জনগণ চায়। তাই দলীয় মনোনয়ন না পেলেও নির্বাচন করব।’

মেয়র প্রার্থী নাসরিন ফেরদৌস বলেন, ‘মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করতে মনোনয়ন জমা দিয়েছি।’ স্বামীর বিরুদ্ধে নির্বাচন করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘শেষ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করতে পারি।’

তবে দলের অন্য একটি সূত্র জানায়, কোনো কারণে ফারুক চৌধুরীর মনোনয়ন বাতিল হলে তার স্ত্রী নাসরিন ফেরদৌস নির্বাচনে মেয়র পদে লড়বেন বলেই মনোনয়ন জমা দিয়েছেন তিনি।

Leave a Reply