ফেদেরারকে হারিয়ে জোকোভিচের রেকর্ড শিরোপা

ক্রীড়া ডেস্ক : রজার ফেদেরারের কাছে হেরে গিয়েছিলেন গ্রুপ পর্বে। তবে ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের ফাইনালে রোববার রাতে পুরোনো ‘শত্রু’কে ঠিকই হারিয়ে দিলেন নোভাক জোকোভিচ।

ফাইনালে ফেদেরারকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে রেকর্ড বইয়ের আরো একটি শাখায় নাম লেখালেন জোকোভিচ। এটিপি টেনিসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চারটি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের শিরোপা জিতলেন এই সার্বিয়ান তারকা।

গ্রুপ পর্বে হারলেও ফাইনালে ফেদেরারকে সহজেই হারিয়ে দেন জোকোভিচ। লন্ডনের জিরো টু অ্যারেনায় প্রথম সেটটি ৬-৩ গেমে জিতে নেন বিশ্বের এক নম্বর এই টেনিস তারকা। ম্যাচে ফিরতে পরের সেটে ফেদেরার প্রতিরোধ গড়লেও শেষ পর্যন্ত ৬-৪ গেমে জিতে শিরোপা নিশ্চিত করেন জোকোভিচ।

২০১৫ সালটা জোকোভিচের সেরা বছরই বলা চলে। ১১টি শিরোপা ও তিনটি গ্রান্ড স্লাম নিয়ে বছর শেষ করলেন ২৮ বছর বয়সি এই সার্বিয়ান তারকা।
এ বছর ক্যালেন্ডার গ্রান্ড স্লাম জয়েরও হাতছানি ছিল জোকোভিচের সামনে। চারটি গ্রান্ড স্লামের তিনটিই (অস্ট্রেলিয়ান, উইম্বলডন ও ইউএস ওপেন) জেতেন তিনি। শুধুমাত্র ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে স্তানিসলাস ভাভরিঙ্কার কাছে শিরোপাটা হাতছাড়া হয়ে যায় তার। তবে সব মিলিয়ে বছরটা স্মরণীয় হয়েই থাকবে জোকোভিচের।

Leave a Reply

Inline
Inline