‌’চাঁদপুরে নিরাপদ সড়ক চাই’ নতুন সদস্য সংগ্রহ উদ্বোধন

চাঁদপুর সংবাদদাতা : ‘সাবধানে চালবো গাড়ি-নিরাপদে ফিরবো বাড়ি, পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয়, এই শ্লোগনকে ধারন করে চাঁদপুরে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। পহেলা জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৩ মাস ব্যাপী সারাদেশে শুরু হওয়া নতুন সদস্য সংগ্রহ অভিযানে ইতোমধ্যে বেশ সাড়া পড়েছে বলে জানা গেছে বিভিন্ন শাখা সংগঠনের নেতৃবৃন্দদের কাছ থেকে।
রোববার চাঁদপুরে জেলা কমিটিতে নতুন সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির উদ্বোধন করেন নিরাপদ সড়ক চাই এর উপদেষ্টা ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। সারাদেশে প্রতিটি জেলা উপজেলাগুলোতে যেখানে নিসচার শাখা রয়েছে সেখানেও নতুন সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করা হয়। ১লা জুলাই থেকে শুরু হওয়া ৩ মাসব্যাপী এই অভিযান সারাদেশে চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। সামাজিক কাজের সাথে যারা জড়াতে চান, বিশেষ করে সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা তৈরিতে যারা অবদান রাখতে চান, তারা নিসচা’র সদস্য হতে পারবেন। এছাড়া সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলেছেন, নিসচার কর্মকান্ড পছন্দ করেন এমন শুভান্যুধায়ীগণও সদস্য হতে পারবেন।
নতুন সদস্য যারা হবেন তাদের প্রত্যেককে এক কপি পাসপোর্ট সাইজের ছবি এবং ভোটার আইডির ফটোকপি সাথে করে নিয়ে আসতে হবে। এছাড়া আজীবন সদস্যও হতে পারবেন। প্রত্যেক নতুন সদস্য নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন স্বাক্ষরিত পরিচয়পত্র (আইডি কার্ড) পাবেন। নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হচ্ছে। দেশরে ৬০ শতাংশ লোক কর্মের জন্য নামছে। দেশে প্রতিনিয়ত কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনায় প্রাণহানী হচ্ছে।
আমরা এই দেশে এখনো নিরাপদ সড়ক গড়ে তুলতে পারিনি। কিন্তু বাইরের প্রতিটি দেশ তারা নিরাপদ সড়ক গড়ে তুলেছে। আমাদের মধ্যে এখনো সচেতনাবোধ তৈরি হয়নি। আমরা প্রত্যেকে প্রতিযোগিতা নিয়ে যানবাহন চালাই। আমাদের হতাশ হবার কারন নেই। কারন আমরা বাঙালী জাতি, বীরের জাতি। আমরা চাইলে সব কিছু অর্জন করতে পারি। এর জন্য শুধু সচেতনতা এবং দেশপ্রেম থাকা দরকার। এখন থেকে যদি আমরা দেশ প্রেমে অঙ্গিকার রেখে কাজ করি, তাহলে খুব শিগ্রই এ দেশে নিরাপদ সড়ক গড়ে উঠবে। আমাদের মানসিকতা পাল্টে সড়কে প্রতিযোগিতা বন্ধ করতে হবে। আমাদের অবকাঠামো আর যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত লাগবে। আর সরকার তার জন্যে কাজ করে যাচ্ছে। আমাদের কিছু দায়বদ্ধতা রয়েছে, তা পালন করতে হবে। নৈতিক শিক্ষা, মানবতা আর দেশ প্রেম নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর প্রাবহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা।
এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সাংগঠনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিব, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, দপ্তর সম্পাদক মুখলেছুর রহমান লিটন, প্রকাশনা সম্পাদক আব্দুল খালেক, ক্রীড়া বিষয়ক সম্পাদক ফরহাদ আলম, কার্যকরী সদস্য শরীফুল ইসলাম, যদু গোপাল দেব, শফিকুল ইসলাম শিহাব, আশিক উল্যাহ সিদ্দিক, এম এম কামাল, রুবেল।