৫৫ ইঞ্চির স্মার্ট ফ্লিপবোর্ড আনলো স্যামসাং

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : ব্যবসার জন্য কার্যকরী অত্যাধুনিক প্রযুক্তির স্মার্ট ফ্লিপবোর্ড স্যামসাং ফ্লিপ বাংলাদেশের বাজারে উন্মোচন করলো স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ। এন্টারপ্রাইজ ব্যবসায়িক কাঠামোর জন্যই বিশেষভাবে ডিজাইন করা হয়েছে এই ফ্লিপবোর্ডের।

৫৫ ইঞ্চির স্যামসাং ফ্লিপ একটি ইন্টারঅ্যাক্টিভ ডিজিটাল ফ্লিপবোর্ড যা কর্মক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি করে এবং সহজ একটি কর্ম পরিবেশ তৈরি করে। সৃজনশীল চিন্তাভাবনা, ব্যবসায়িক উদ্ভাবন ও সমন্বয়ে গড়া ফ্লিপ হতে পারে স্টার্ট আপ কোম্পানি, আর্টিস্ট ও ব্যবসায়ীদের জন্য উপযোগী।

স্যামসাং বাংলাদেশের হেড অব বিজনেস (সিই অ্যান্ড আইটি) শাহরিয়ার বিন লুতফর বলেন, ‘গতানুগতিক সাদা বোর্ডের একটি কার্যকরী বিকল্প হিসেবে কাজ করবে স্যামসাংয়ের এই ফ্লিপ বোর্ড। অফিসের মিটিং কিংবা প্রেজেন্টেশনের সময় আমাদের একটি বোর্ড অত্যন্ত প্রয়োজনীয় উপাদান। আমরা আশা করছি খুব দ্রতই আমাদের এই ফ্লিপ বোর্ড জনপ্রিয়তা লাভ করবে’।

ইউএইচডি ডিসপ্লে সমৃদ্ধ ৫৫ ইঞ্চির স্যামসাং ফ্লিপ বোর্ডের মাধ্যমে মিটিং এর নোট নেয়া, অভ্যন্তরীণ মেমোরিতে ফাইল সংরক্ষণ করা, ব্যক্তিগত এবং গ্রুপ মেইল পাঠানো এবং ডিভাইস থেকে সরাসরি প্রিন্ট করার মত কাজগুলো হবে আরো সহজ ও গতিশীল। ফ্লিপ বোর্ডটির এনএফসি ও ওয়াইফাই সংযুক্তি থাকায় অফিস কিংবা বাসার ইন্টারনেট নেটওয়ার্কের সঙ্গে সহজেই যুক্ত করা যাবে।

স্যামসাংয়ের নতুন এই ফ্লিপ বোর্ড খাড়াভাবে কিংবা আনুভূমিকভাবে ব্যবহার করা যাবে। এটির বিল্ট-ইন ডিজিটাল কলমের মাধ্যমে নানান রঙে, বিভিন্ন স্টাইলে সহজেই নোট নেয়া সম্ভব। ফ্লিপে ৪ জন পর্যন্ত ব্যবহারকারী একসঙ্গে লিখতে পারবেন এবং শুধু নিজের হাত দিয়ে ভুল নোট মুছেও ফেলা যাবে।

ডিভাইসটির মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা।