৪ ঘণ্টা পর শিশু জিসানকে মৃত অবস্থায় উদ্ধার

ঢাকা:রাজধানীর আদাবর থানা এলাকায় নবোদয় হাউজিংয়ের একটি খালে পড়ে নিখোঁজ শিশু জিসানকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। প্রায় চার ঘণ্টা নিখোঁজ থাকার পর ফায়ার সার্ভিস কর্মীরা পাশের কালভার্ট থেকে তাকে উদ্ধার করে।ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মিজানুর রহমান উদ্ধার কাজে নেতৃত্ব দেন। তিনি জানান, রাত সোয়া ১০টার দিকে শিশু জিসানকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।
ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন বলেন, সোয়া ১০টার দিকে শিশুটি উদ্ধার করা হয়েছে। তার নাক-মুখ দিয়ে রক্ত ও লালা বের হচ্ছিল। তাকে শিকদার মেডিকেলে পাঠানো হয়েছে।
শিকদার মেডিকেলের দায়িত্বরত কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, শিশুটি এখানে আনার আগেই মারা গেছে। ১০টা ৪০ মিনিটে শিশুটির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (৯ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে আদাবর নবোদয় খালে নিখোঁজ হয় জিসান। শিশুটির বাবার নাম আবুল হাসেম। তিনি ওই খালের পাশেই একটি টিনশেড বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন।
আবুল হাসেম জানান, বাড়ি ফিরে দেখেন তার ছেলেকে প্রায় সাড়ে তিনঘণ্টা ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। ছেলেটির বয়স ৬ বছর।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর ফরিদ উদ্দিন জানান, খেলতে গিয়ে শিশুটি ময়লাযুক্ত খালে পড়ে যায়।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আদাবর থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) আবু জাফর সামসুদ্দীন জানান, সন্ধ্যা ৬টার দিকে জরুরি সেবার নম্বর ‘৯৯৯’ এ স্থানীয়দের ফোন পেয়ে তারা ঘটনাস্থলে যান।
তিনি বলেন, স্থানীয় এক দোকানি জানান, নবোদয় হাউজিংয়ের বাজারের কাছে খালে বল পড়ে গেলে একটি ছেলে তা তুলতে যায়। ওই সময় তাকে নর্দমায় তলিয়ে যেতে দেখেছেন তিনি।