৪৯ বলে ধাওয়ান ৯০, ভারত ১৭৪

ক্রীড়া ডেস্ক : নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করেছে ভারত। ৪৯ বল খেলে ৯০ রান করেছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। এই রান করার পথে তিনি ছয়টি চার ও ছয়টি ছক্কা হাঁকিয়েছেন। এছাড়া মনিশ পান্ডে করেছেন ৩৭ রান। শ্রীলঙ্কার পক্ষে দুশমান্থ চামিরা ২টি, নুয়ান প্রদ্বীপ ১টি, জীভন মেন্ডিস ১টি ও দানুশকা গুনাথিলাকা ১টি করে উইকেট নিয়েছেন।

মঙ্গলবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারত ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে। দলের রান যখন ৯ তখন তাদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে। ইনিংসের প্রথম ওভারে দুশমান্থ চামিরার বলে মেন্ডিসের হাতে ক্যাচ হন ওপেনার রোহিত শর্মা। চার বল খেলে শূন্য রান করেন তিনি। দ্বিতীয় ওভারে নুয়ান প্রদীপের বলে বোল্ড হন সুরেশ রায়না। তিন বল খেলে এক রান করেন তিনি।

এরপর শিখর ধাওয়ান ও মনিশ পান্ডে ৯৫ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় ১০৪ রানে মেন্ডিসের বলে গুনাথিলাকার হাতে ক্যাচ হন মনিশ পান্ডে। ফেরার আগে তিনি করেন ৩৭ রান। দলীয় ১৫৩ রানে দানুশকা গুনাথিলাকার বলে থিসারা পেরেরার হাতে ক্যাচ হন শিখর ধাওয়ান। ইনিংসের শেষ ওভারের শেষ বলে নুয়ান প্রদীপের হাতে ক্যাচ রিশাব পান্ত। তিনি করেন ২৩ রান। ছয় বল খেলে ১৩ রান করে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ইনিংস: ১৭৪/৫ (২০ ওভার)

(রোহিত শর্মা ০, শিখর ধাওয়ান ৯০, সুরেশ রায়না ১, মনিশ পান্ডে ৩৭, রিশাব পান্ত ২৩, দিনেশ কার্তিক ১৩*; দুশমান্থ চামিরা ২/৩৩, নুয়ান প্রদীপ ১/৩৮, আকিলা ধনঞ্জয়া ০/৩৭, থিসারা পেরেরা ০/২৫, জীভন মেন্ডিস ১/২১, দানুশকা গুনাথিলাকা ১/১৬)।

Inline
Inline