৩১ আগস্টের মধ্যে কোটা সংস্কার না হলে ‘কঠোর কর্মসূচি’

আগামী ৩১ আগস্ট থেকে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তারা বলেছেন, ওই দিনের মধ্যে ছাত্র নেতাদের মুক্তি ও আন্দোলনে হামলাকারীদের বিচারের আওতায় না আনা হলে কঠোর কর্মসূচিতে যাবেন তারা।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ইয়ামিন মোল্লা রবিবার দুপুরে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক সমাবেশে এই ঘোষণা দেন। তিনি বলেন, ‘৩১ আগস্টের মধ্যে সরকার আমাদের দাবির প্রতি সাড়া না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’ আজকের সমাবেশে শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে সেখান থেকে জানা গেছে।

পূর্বঘোষণা অনুযায়ী রবিবার সকাল ১১টায় রাজু ভাস্কর্যের সামনে এই সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সেখানে সমাবেশ করায় স্থান পরিবর্তন করে শাহবাগে যান তারা।

সমাবেশ থেকে ছাত্রদের পাঁচ দফা দাবির আলোকে অবিলম্বে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করার জন্যও সরকারের কাছে দাবি জানানো হয়। সেই সঙ্গে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি চাওয়া হয়।

কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলন থেকে গ্রেপ্তার হওয়া ছাত্রদের কয়েকজন অভিভাবকও আজকের সমাবেশে অংশগ্রহণ করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।