৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করল ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন।

শনিবার পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের হাতে মনোনয়নপত্র তুলে দেন।

সকালে দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর ফরম সংগ্রহের মধ্য দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের কার্যক্রম শুরু হয়। বিভাগভিত্তিক প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই-বাছাইয়ের জন্য গঠিত ডেস্ক দিনব্যাপী সব প্রক্রিয়া সম্পন্ন করে।

দুপুরে ইসলামী আন্দোলনের আমির প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দেন। এই কার্যক্রমকে ঘিরে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা দলীয় নেতাকর্মীদের ভিড়ে দিনব্যাপী মুখর ছিল ইসলামী আন্দোলনের কার্যালয়।

চরমোনাই পীর বলেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠাকাল থেকেই নীতির প্রশ্নে অটল ছিল, আছে এবং থাকবে। নীতির পরিবর্তন না করে শুধু নেতার পরিবর্তনের মাধ্যমে দেশে কাক্সিক্ষত শান্তি আসবে না। স্বাধীনতার ৪৭ বছর পার হলেও মানুষের মৌলিক অধিকারগুলো প্রতিষ্ঠিত হয়নি। বিগত সরকারগুলো দেশ ও মানুষের উন্নতি না করে নিজের ও দলের উন্নতি করেছে, জনগণের জন্য কিছুই করেনি।’