১২ কেজি ভারতীয় রুপার গহণাসহ মোটরসাইকেল উদ্ধার

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১১ কেজি ৮শ গ্রাম (১,০১১ ভরি) ভারতীয় বিভিন্ন প্রকার রুপার গহণাসহ ১টি পালসার মোটরসাইকেল উদ্ধার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে উক্ত উপজেলার দর্শনার রুদ্রনগর ইট ভাটার সামনে থেকে মোটরসাইকেলসহ এই রুপার গহণা পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, আজ মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা-৬ বিজিবির বিশেষ টহল কমান্ডার হাবিলদার শ্রী বীরেন্দ্র নাথ দত্ত গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ভারত থেকে একটি রুপার গহণার বড় চালান আসছে। এমন সংবাদের ভিত্তিতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে দর্শনার রুদ্রনগর ইটভাটার সামনে ওৎ পেতে থাকে। সকাল ৮টার দিকে চোরাকারবারীরা রুদ্রনগর ইটভাটার নিকট পৌঁছালে বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি পালসার মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

পরে মোটরসাইকেলে থাকা ১১ কেজি ৮শ গ্রাম (১,০১১ ভরি) বিভিন্ন প্রকার ভারতীয় রুপার গহণাসহ মোটরসাইকেল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ১২ লক্ষ এগার হাজার টাকা। রুপার গহণা এবং মোটরসাইকেল দর্শনা কাষ্টমস অফিসে জমা দেওয়া হয়েছে বলে সূত্র জানায়।